ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

জাতীয়

শ্যামনগরে রোহিঙ্গা ২ নারীসহ পাচারকারী আবদুল্লাহ আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৪
শ্যামনগরে রোহিঙ্গা ২ নারীসহ পাচারকারী আবদুল্লাহ আটক দড়ি দিয়ে খুঁটির সঙ্গে বেঁধে রাখা হয়েছে মানবপাচারকারি চক্রের হোতা আব্দুল্লাহ তরফদারকে।

সাতক্ষীরা: সাতক্ষীরার শ্যামনগরে রোহিঙ্গা দুই নারীসহ মানবপাচারকারি চক্রের হোতা আব্দুল্লাহ তরফদারকে আটক করেছেন রিভারাইন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

রোববার (১৪ জুলাই) শ্যামনগর উপজেলার রমজাননগর ইউনিয়নের কালিঞ্চি গ্রাম থেকে তাদের আটক করা হয়।



আটক দুই নারী হলেন, সাজিদা বেগম (১৯) ও হাজরা বেগম (২১)। আটক সাজিদা কক্সবাজারের টেকনাফের বাঁশনল ক্যাম্পের সদস্য। আর হাজরা বেগম (২১) কক্সবাজার সদরের ১৮ নম্বর ক্যাম্পের সদস্য।  

এছাড়া আটক পাচারকারি চক্রের হোতা আব্দুল্লাহ তরফদার রমজাননগর ইউনিয়নের কালিঞ্চি গ্রামের মাস্টারপাড়া এলাকার আকবর তরফদারের ছেলে।

বিজিবির কৈখালী ক্যাম্পের ইনচার্জ লিয়াকত হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সীমান্তবর্তী কালিন্দি নদী দিয়ে ভারতে পাচারের জন্য আটক দুই রোহিঙ্গা নারীকে তিন দিন ধরে নিজ বাড়িতে লুকিয়ে রাখে আব্দুল্লাহ। গত কয়েক মাস ধরে আব্দুল্লাহ ও তার লোকজন নদীপথে রোহিঙ্গা নর-নারীদের ভারতে পাচার করছিল বলে গোয়েন্দা তথ্য ছিল। এরই পরিপ্রেক্ষিতে শনিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে আব্দুল্লাহর বাড়ি ঘেরাও করে রাখা হয়। এরপর রোববার ভোরে ভারতে পাচারের আগ মুহুর্তে পাচার চক্রের প্রধান আব্দুল্লাহসহ রোহিঙ্গা দুই নারীকে আটক করা হয়।
লিয়াকত হোসেন আরও জানান, আটক দুই নারী কক্সবাজারের ক্যাম্প থেকে পালিয়ে এসেছে। পরবর্তীতে ভালো কাজের প্রতিশ্রুতিতে দালালের মাধ্যমে তারা সীমান্ত পার হওয়ার জন্য আব্দুল্লাহর কাছে পৌঁছায়। তাদের সন্ধ্যায় শ্যামনগর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কালাম আজাদ জানান, বিজিবির সদস্যরা রোহিঙ্গা দুই নারীসহ পাচারকারীকে পুলিশের কাছে হস্তান্তর করেছে। লিখিত অভিযোগ অনুযায়ী পরবর্তী আইনি পদেক্ষপ নেওয়া হবে।
 
উল্লেখ্য, সাতক্ষীরা শ্যামনগর উপজেলার সীমান্তবর্তী কৈখালী, রমজাননগর ও নুরনগর এলাকার নৌপথকে পাচারকারীদের নিরাপদ রুট হিসেবে ব্যবহার করে রোহিঙ্গা পাচার, ভারতীয় গরু, মাদক, ভারতীয় ওষুধ ও বাংলাদেশের জন্মনিয়ন্ত্রক ওষুধসহ বিভিন্ন ধরনের অবৈধ মালামাল পাচারের সাথে বেশ কয়েকটি চক্র জড়িত বলে দাবি স্থানীয়দের।

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, জুলাই ১৪,২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।