ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

জাতীয়

গোয়ালন্দে ‘কষ্টিপাথরের’ থালাসহ আটক ৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৭ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৪
গোয়ালন্দে ‘কষ্টিপাথরের’ থালাসহ আটক ৪

রাজবাড়ী: রাজধানী ঢাকায় নেওয়ার পথে রাজবাড়ীর গোয়ালন্দে প্রাইভেটকার থেকে ৪ কেজি ৮২০ গ্রাম ওজনের ‘কষ্টিপাথরের’ একটি থালাসহ  চারজনকে আটক করেছে পুলিশ।

আটকরা হলেন- সিরাজগঞ্জ জেলার তাড়াশ উপজেলার পেঙ্গুয়ারী গ্রামের মৃত মো. নিজাম উদ্দিনের ছেলে মো. গোলাম সাকলাইন (৪৩), সুনামগঞ্জ জেলার মধ্যনগর উপজেলার কামাউড়া গ্রামের মৃত আলাল উদ্দিনের ছেলে মো মাসুদ রানা (৩৫), জামালপুর সদর উপজেলার তুলশিরচর গ্রামের সফুর উদ্দিনের ছেলে মো. খোরশেদ আলম (৪২) ও গাজীপুর জেলার টঙ্গী থানার মুদাফা গ্রামের মৃত ইদ্রিস আলীর ছেলে মো. আবুল কালাম আজাদ (৪৫)।



রোববার (১৪ জুলাই) বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. ইফতেখারুজ্জামান।

এ সময় তিনি জানান, শনিবার (১৩ জুলাই) রাতে গোয়ালন্দঘাট থানা পুলিশ গোপন খবর পায় যে, কয়েকজন ব্যক্তি ঝিনাইদহ থেকে কষ্টিপাথরের একটি থালা নিয়ে প্রাইভেটকারযোগে ঢাকায় যাচ্ছেন। এ খবর ভিত্তিতে দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) ১ নম্বর গেটের সামনে ঢাকা-খুলনা মহাসড়কের ওপর অস্থায়ী চেকপোস্ট বসিয়ে বিভিন্ন যানবাহন তল্লাশি করা হয়। রাত পৌনে ৪টার দিকে চেকপোস্টে ঢাকাগামী আসা একটি প্রাইভেটকার থামিয়ে তল্লাশি করে অভিনব কায়দায় লুকিয়ে রাখা অবস্থায় একটি কালো রঙের বড় গোলাকার কথিত কষ্টিপাথরের বড় থালা জব্দ করা হয়। যার ওজন ৪ কেজি ৮২০ গ্রাম। পরে প্রাইভেটকারটি জব্দ করার পাশাপাশি গাড়িতে থাকা ওই চারজনকে আটক করা হয়।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা জানান যে, তারা অবৈধভাবে প্রত্নতত্ত্বটি সংগ্রহ করে অবৈধ পন্থায় বিক্রির উদ্দেশে নিয়ে যাচ্ছিল। ধারণা করা হচ্ছে, প্রত্নতত্ত্বটির মূল্য কয়েক লাখ টাকা। এ ব্যাপারে গোয়ালন্দঘাট থানায় বিশেষ ক্ষমতায়নে একটি মামলা দায়েরের পর ওই চার আসামিকে আদালতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২২৫৫ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।