ঢাকা, শনিবার, ১১ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

জাতীয়

পাকুন্দিয়ায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৪
পাকুন্দিয়ায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে জরিমানা

কিশোরগঞ্জ: পাকুন্দিয়া উপজেলায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে আজাদ মিয়া (২৫) নামে এক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

রোববার (১৪ জুলাই) বিকেলে উপজেলার মির্জাপুর এলাকার ব্রহ্মপুত্র নদে অভিযান চালিয়ে এ জরিমানা করেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মামুন সরকার।

 

এসময় উপস্থিত ছিলেন- উপজেলা ভূমি অফিসের নাজির মো. মাহবুব আলম ও পাকুন্দিয়া থানার উপপরিদর্শক (এসআই) মেহেদী হাসানসহ অন্যান্যরা।  

জরিমানাপ্রাপ্ত আজাদ মিয়ার বাড়ি পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলায়।  

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, অবৈধভাবে বালু উত্তোলনের খবর পেয়ে রোববার (১৪ জুলাই) বিকেলে উপজেলার মির্জাপুর এলাকার ব্রহ্মপুত্র নদে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় বালুভর্তি একটি ট্রলার আটক করা হয়। পরে ট্রলারে থাকা বালু ব্যবসায়ী আজাদ মিয়াকে ৫০ হাজার টাকা জরিমানা করেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মামুন সরকার।  

পাকুন্দিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মামুন সরকার জানান, বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে আজাদ মিয়া (২৫) নামে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।  

অবৈধ বালু উত্তোলন বন্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।