ঢাকা, শুক্রবার, ১১ শ্রাবণ ১৪৩১, ২৬ জুলাই ২০২৪, ১৯ মহররম ১৪৪৬

জাতীয়

সহিংসতায় নিহতদের ময়নাতদন্ত ঢামেকে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৪
সহিংসতায় নিহতদের ময়নাতদন্ত ঢামেকে ফাইল ছবি

ঢাকা: রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে সাম্প্রতিক সহিংসতার ঘটনায় প্রাণ হারানো ব্যক্তিদের মধ্যে ৮৪ জনের মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে ময়নাতদন্তের পর আটটি মরদেহের পরিচয় শনাক্ত না হওয়ায় সেগুলো দাফনের জন্য আঞ্জুমান মুফিদুল ইসলামকে দেওয়া হয়েছে।

বাকি মরদেহগুলো স্বজনদের বুঝিয়ে দেয় পুলিশ।

বুধবার (২৪ জুলাই) দুপুরে ঢামেক মর্গের সহকারী সেকান্দার আলী এ তথ্য জানান। তিনি বলেন, ঢামেকে ধারাবাহিকভাবে এই মরদেহগুলোর ময়নাতদন্ত হয়েছে। আরও দুটি মরদেহের ময়নাতদন্ত বাকি।

এর আগে মঙ্গলবার (২৩ জুলাই) দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেলে মো. আসাদুজ্জামান জানান, সহিংসতায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৬০ জনকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। মানে ৬০ জনকে হাসপাতালে আনার আগে তারা মৃত্যুবরণ করেন। আর চিকিৎসাধীন অবস্থায় আরও ১৯ জন মারা যান।

এদিকে, সহিংসতায় আহত হয়ে ১৬ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত এক হাজার ২৫৪ জন হাসপাতালের জরুরি বিভাগ থেকে চিকিৎসার জন্য টিকিট নিয়েছেন।

হাসপাতালের টিকিট কাউন্টারের ইনচার্জ তরিকুল জানান, সহিংসতায় আহত হয়ে গত সোমবার পর্যন্ত এক হাজার ২৫৪ জন হাসপাতালের জরুরি বিভাগ থেকে চিকিৎসার জন্য টিকিট নিয়েছেন। তাদের মধ্যে আনুমানিক সাড়ে ৩০০ আহত রোগীকে ভর্তি দেওয়া হয়েছিল। প্রায় সবাই গুলিতে আহত হন।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৪
এজেডএস/এফআর/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।