ঢাকা, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

জাতীয়

মুলাদীতে কারেন্ট জাল বিক্রেতার কারাদণ্ড, ক্রেতার জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৪
মুলাদীতে কারেন্ট জাল বিক্রেতার কারাদণ্ড, ক্রেতার জরিমানা

বরিশাল: জেলার মুলাদীতে কারেন্ট জাল বিক্রির দায়ে এক ব্যবসায়ীকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ক্রেতাকে জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জুলাই) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মুলাদী বন্দরে এ অভিযান পরিচালনা করা হয়।

এর আগে মুলাদী বন্দর পূর্ব বাজারের ব্যবসায়ী আজিজুল হাওলাদারকে এক বছর কারাদণ্ড দেওয়া হয়। এ সময় ক্রেতা মো. জহিরুল হাওলাদার (৩০) ও মো. নজরুল হাওলাদারকে (৩৫) সাড়ে ৪ হাজার টাকা করে জরিমানা করা হয়।

উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম বলেন, সকালে মুলাদী বন্দর পূর্ব বাজারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিজাম উদ্দিনের নেতৃত্বে ওই অভিযান চালানো হয়। অভিযানে দুইটি দোকান থেকে সাড়ে ৮ হাজার মিটার কারেন্ট জাল ও ছয়টি চায়না দুয়ারি জাল জব্দ করে তা পুড়িয়ে ফেলা হয়। যার মূল্য প্রায় ৫০ হাজার টাকা।

মোহাম্মদ আলম আরও বলেন, কারেন্ট জাল বিক্রির অপরাধে নন্দীরবাজার এলাকার মো. আজিজুল হাওলাদারকে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। এ ছাড়া জাল কেনার অপরাধে জহিরুল ও নজরুলকে সাড়ে ৪ হাজার টাকা করে ৯ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান চালানোর সেখানে সময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম, মেরিন ফিশারিজ অফিসার মো. মিজানুর রহমান, মুলাদী থানার উপপরিদর্শক (এসআই) মো. আওলাদ হোসেন ও মৎস্য কার্যালয়ের হিসাবরক্ষক মো. জাহাঙ্গীর হোসেন।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৪
এমএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।