ঢাকা, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

জাতীয়

অবৈধভাবে বৃক্ষনিধনকারীরা পৃথিবীর শত্রু: এমপি দীপংকর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৪
অবৈধভাবে বৃক্ষনিধনকারীরা পৃথিবীর শত্রু: এমপি দীপংকর কথা বলছেন এমপি দীপংকর তালুকদার।  

রাঙামাটি: অবৈধভাবে বৃক্ষনিধনকারীরা এই পৃথিবীর শত্রু বলে মন্তব্য করেছেন পরিবেশ, বন, জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার।

বৃহস্পতিবার (২৫ জুলাই) সকালে রাঙামাটি পৌরসভা প্রাঙ্গণে বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সংসদ সদস্য (এমপি) বলেন, প্রায় সময় দেখা যায় রাজনীতির নামে বৃক্ষনিধন করা হচ্ছে। তাদের কোনোভাবে বোঝানো যাচ্ছে না বৃক্ষ একটি দেশের সম্পদ নয়, এটি পুরো বৈশ্বিক সম্পদ। আমরা গাছ লাগিয়ে যাব, মানুষ বাঁচাব।

এমপি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের প্রথম নেত্রী যিনি নিজ খরচে জলবায়ু তহবিল গঠন করেছিলেন।

এবারের বৃক্ষরোপন অভিযানের প্রতিপাদ্য হলো,  ‘বৃক্ষ দিয়ে সাজাই দেশ, সমৃদ্ধ করি বাংলাদেশ’।

এরপর অতিথিরা বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে চারা বিতরণ, পৌরসভা প্রাঙ্গণে চারা রোপন এবং বৃক্ষমেলা পরিদর্শন করেন।

জেলা প্রশাসক (ডিসি) মো. মোশারফ হোসেন খানের সভাপতিত্বে জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, রাঙামাটি অঞ্চলের বন সংরক্ষক মোহাম্মদ মিজানুর রহমান, পুলিশ সুপার মীর আবু তৌহিদ, সিভিল সার্জন ডা. নূয়েন খীসা, রাঙামাটি জোনের ট্যুরিস্ট পুলিশ সুপার মুহিউল ইসলাম, রাঙামাটি পৌরসভা মেয়র আকবর হোসেন চৌধুরীসহ বন বিভাগের সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এদিকে বৃক্ষরোপন অভিযান উপলক্ষে পৌরসভা প্রাঙ্গণে সপ্তাহব্যাপী বৃক্ষমেলার আয়োজন করা হয়েছে। মেলা চলবে ৩১ জুলাই পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।