ঢাকা, শনিবার, ১১ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

জাতীয়

সৈকতে ভেসে এল স্পিডবোট ডুবে নিখোঁজ দুইজনের মরদেহ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫২ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৪
সৈকতে ভেসে এল স্পিডবোট ডুবে নিখোঁজ দুইজনের মরদেহ প্রতীকী ছবি

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে ফিশিং ট্রলার ও স্পিডবোটডুবির ঘটনায় নিখোঁজ তিনজনের মধ্যে দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।  

শুক্রবার (২৬ জুলাই) সকালে টেকনাফের শাহপরীর দ্বীপ পশ্চিমে সৈকতে মরদেহ দুটি ভেসে আসে।

পরে পুলিশ মরদেহ উদ্ধার করে।

উদ্ধার নিহত ব্যক্তিরা হলেন - মো ফাহাদ(২৮) ও মো. ইসমাইল (২৭)। তারা সেন্টমার্টিন দ্বীপের কোনার পাড়ার বাসিন্দা।  দুইজনই স্পিডবোটে করে ট্রলারের নিখোঁজ যাত্রীকে উদ্ধারে সাগরে নেমেছিলেন।  

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওসমান গনি বিষয়টি নিশ্চিত করে জানান, সকালে সমুদ্র সৈকতে দুটি মরদেহ ভাসতে দেখে স্থানীয় লোকজন পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ মরদেহ দুটি উদ্ধার করে। পরে সেন্টমার্টিন দ্বীপে তাদের স্বজনদের খবর দেওয়া হয়।

শুক্রবার দুপুরে টেকনাফের শাহপরীর দ্বীপের জেটিতে এসে স্বজনেরা মরদেহ দুটি গ্রহণ করেন বলে জানান সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুজিবুর রহমান।  

প্রসঙ্গত গত বুধবার (২৪ জুলাই) দুপুর আড়াই টার দিকে টেকনাফ থেকে নিত্যপণ্য ও যাত্রী নিয়ে ‘এফবি সাদ্দাম’ নামের একটি ট্রলার সেন্টমার্টিন দ্বীপ যাওয়ার পথে বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে ডুবে যায়। ট্রলারটিতে ৬ জন মাঝিমাল্লাসহ এবং ১২ জন যাত্রী ছিলেন।

ঘটনার পর পরই সেন্টমার্টিন ঘাট থেকে কয়েকটি ফিশিং ট্রলার, কয়েকটি স্পিডবোট সাগরে উদ্ধার তৎপরতা শুরু করে। উদ্ধারকারীরা ট্রলারের ১১ যাত্রীকে উদ্ধার করতে পারলেও  নুর মোহাম্মদ সৈকত (২২) নামে এক তরুণ নিখোঁজ হয়।  এই তরুণকে উদ্ধার করতে গিয়ে মো ফাহাদ ও মো. ইসমাইল স্পিডবোট নিয়ে সাগরে ডুবে যায়।

বাংলাদেশ সময়: ২৩৪৬ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৪
এসবি/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।