ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

প্রয়াত ব্যারিস্টার মইনুল হোসেনকে ধরতে বাসায় পুলিশ!

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৪
প্রয়াত ব্যারিস্টার মইনুল হোসেনকে ধরতে বাসায় পুলিশ!

ঢাকা: সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা প্রয়াত জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেপ্তার করতে তার বারিধারার বাসায় গিয়েছিল পুলিশ। একটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানায় তাকে গ্রেপ্তার করতে তার বাসায় পুলিশ যায় বলে পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

জানা গেছে, গত ২৯ জুলাই (সোমবার) দুপুরে একটি মামলার ওয়ারেন্টের কাগজ নিয়ে কয়েকজন পুলিশ সদস্য তার বারিধারার ২২ দূতাবাস রোডের বাসায় যান। এ সময় বাসায় পরিবারের কোনো সদস্য ছিলেন না।  

এরপর বাসার কর্মীদের কাছে মইনুল হোসেনের অবস্থান জানতে চায় পুলিশ।  

তারা জানান, গত বছরের ৯ ডিসেম্বর ব্যারিস্টার মইনুল হোসেন মারা গেছেন। তখন পুলিশ সদস্যরা ডেথ সার্টিফিকেট দেখতে চান। এটি দেখানোর পর তারা চলে যান।

এসব তথ্যের সত্যতা নিশ্চিত করে মইনুল হোসেনের ছেলে জাভেদ হোসেন টেলিফোনে সাংবাদিকদের বলেন, পরিবারসহ আমরা বিদেশে আছি। সোমবার বাবার বিরুদ্ধে জারি হওয়া একটি ওয়ারেন্ট নিয়ে পুলিশ বাসায় গিয়েছিল। বাসার কর্মীরা তাদের ডেথ সার্টিফিকেট দেখিয়েছে। পরে তারা চলে যায়।

প্রয়াত মইনুলের স্ত্রীকে নিয়ে তার ছেলে জাভেদ বর্তমানে দেশের বাইরে অবস্থান করছেন।

ঘটনার বিষয়ে আজ বুধবার দুপুরে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম গণমাধ্যমকে বলেন, ‘চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দ্বিতীয় আদালত মৃত্যুসংক্রান্ত একটি প্রতিবেদন চেয়েছিলেন। সেই প্রতিবেদন আনতে গুলশান থানার একজন পুলিশ কর্মকর্তা ওই বাসায় গিয়েছিলেন। মৃত্যুসনদ আনা হয়েছে। এখন আমরা তার মৃত্যুসংক্রান্ত প্রতিবেদন আদালতে পাঠাব। ’

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, জুলাই  ৩১, ২০২৪
এসএএইচ  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।