ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

কোটা ইস্যু: প্রাণহানি-গ্রেপ্তারে কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের উদ্বেগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, আগস্ট ১, ২০২৪
কোটা ইস্যু: প্রাণহানি-গ্রেপ্তারে কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের উদ্বেগ

ময়মনসিংহ: সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কার আন্দোলনে শিক্ষার্থীদের প্রাণহানি, নির্বিচারে গ্রেপ্তার ও হয়রানির ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষকরা। একই সঙ্গে তারা আলোচনার মাধ্যমে দ্রুত সৃষ্ট সংকট সমাধানের আহ্বান জানান।

বৃহস্পতিবার (১ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের প্রধান রায়হানা আকতার এই তথ্য নিশ্চিত করেছেন।  

এর আগে বুধবার (৩১ জুলাই) এই বিভাগীয় প্রধানের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কার চেয়ে শিক্ষার্থীদের আন্দোলনকে কেন্দ্র করে সারা দেশে শিক্ষার্থী ও অন্যান্য মানুষের প্রাণহানি, নির্বিচারে গ্রেপ্তার এবং হয়রানির ঘটনায় আমরা অত্যন্ত উদ্বিগ্ন। আমরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আন্দোলনের সমন্বয়কদের বেআইনিভাবে আটক না করে পরিস্থিতি সামাল দিতে দায়িত্বশীলতার সঙ্গে কাজ করার আহ্বান জানাই। সেই সঙ্গে আমরা শিক্ষার্থীদের ন্যায্য দাবিকে সমর্থন করি এবং আশা করি জীবনের কথা বিবেচনায় নিয়ে যত দ্রুত সম্ভব সংলাপের মাধ্যমে একটি যুক্তিসংগত সমাধান পৌঁছানো যাবে’ -বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ্য করা হয়।  

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, আগস্ট ০১, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।