ঢাকা, শুক্রবার, ১ ভাদ্র ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

জাতীয়

বরিশালে শান্তিপূর্ণ কর্মসূচি বিনষ্ট করতে চাওয়া হচ্ছে, উদ্বেগ সমন্বয়কদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৫ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
বরিশালে শান্তিপূর্ণ কর্মসূচি বিনষ্ট করতে চাওয়া হচ্ছে, উদ্বেগ সমন্বয়কদের

বরিশাল: এক দফা দাবিতে অসহযোগ আন্দোলন কর্মসূচি বাস্তবায়নে রাজপথে নামবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন বরিশালের সমন্বায়করা।

সাধারণ শিক্ষার্থীদের নিয়ে রোববার (০৪ আগস্ট) বেলা ১১টায় সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের প্রথম (ফার্স্ট) গেট থেকে তাদের কর্মসূচি শুরু হবে।

তবে এর আগে শনিবার রাতে একটি জরুরি বার্তা দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন, বরিশালের সমন্বয়ক।

যে বার্তায় তারা জানান, গত ০৪ আগস্ট সারা দেশে গণহত্যা ও গণগ্রেপ্তার এবং শিক্ষক,সাংবাদিক ও সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ও স্বৈরাচার সরকারের মন্ত্রীসভার সবার পদত্যাগের ১ দফা দাবিতে অসহযোগ আন্দোলন ডাক দিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

এতে তারা বরিশালবাসীকে উদ্দেশ্যে করে আরও বলেন- প্রিয় বরিশালবাসী ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন, বরিশাল’ এর শান্তিপূর্ণ কর্মসূচি বিভিন্ন মহল বিভিন্নভাবে বিনষ্ট করতে চাচ্ছেন। শনিবার (০৩ আগস্ট) সমগ্র বরিশাল শহর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শান্তিপূর্ণ মিছিলে মুখরিত ছিল।

আগামীকাল (আজ রোববার) ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন,বরিশাল’ ঘোষিত কর্মসূচিতে বৈষম্য (বিরোধী ছাত্র আন্দোলন) নাম দিয়ে আমাদের আন্দোলন ধ্বংস করে দেওয়ার পাঁয়তারা করছে। যেটা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন,বরিশাল কখনো হতে দেবে না।

বার্তায় জানানো হয়, পলিটেকনিক ইনস্টিটিউট, জেলা স্কুল, মহিলা কলেজ, বিএম কলেজ,হাতেম আলী কলেজসহ সকল স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন,বরিশাল গঠিত। জরুরি বার্তার শেষে সোমবারের কর্মসূচি সফল করার জন্য সকল শ্রেণি-পেশার মানুষের কাছে আহ্বান জানানো হয়।

বাংলাদেশ সময়: ১০৫৭ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২৪
এমএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।