ঢাকা, শনিবার, ১৬ ভাদ্র ১৪৩১, ৩১ আগস্ট ২০২৪, ২৫ সফর ১৪৪৬

জাতীয়

ময়মনসিংহে আ.লীগ নেতাদের বাসায় ভাঙচুর-অগ্নিসংযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, আগস্ট ৫, ২০২৪
ময়মনসিংহে আ.লীগ নেতাদের বাসায় ভাঙচুর-অগ্নিসংযোগ

ময়মনসিংহ: বিক্ষুব্ধ ছাত্র-জনতা ময়মনসিংহে সাবেক গণপূর্ত প্রতিমন্ত্রী ও ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসনের সংসদ সদস্য শরীফ আহমেদের বাসায় ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে।

সোমবার (৫ আগস্ট) বেলা ৫টার দিকে ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) আনোয়ার হোসেন বলেন, থানায় ইট-পাটকেল নিক্ষেপ করা হয়েছে।

শহরের বিভিন্ন স্থানে হামলা ও অগ্নিসংযোগের খবর পাওয়া যাচ্ছে। পরিস্থিতি স্বাভাবিক হতে আরও ঘণ্টা দুয়েক সময় লাগতে পারে।  

এছাড়া নগরের শিববাড়ি রোডে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুর, আঠারবাড়ি বিল্ডিং এলাকায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুলের বাসায় অগ্নিসংযোগ, সার্কিট হাউজ সংলগ্ন বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুর, রাইফেলস ক্লাব ভাঙচুর ও অগ্নিসংযোগ, মহানগর ছাত্রলীগের আহ্বায়ক নওশেল আহমেদ অনির নাহা রোডের বাসায় আগুন, সিটি করপোরেশনের প্যানেল মেয়র আসিফ হোসেন ডনের বাসায় আগুন দেওয়া হয়। ময়মনসিংহ নগরের কালিবাড়ি কবরখানা এলাকায় সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি ইকরামুল হক টিটুর বাসায় ভাঙচুর চালানো হয়। ময়মনসিংহ সদর আসনের সংসদ সদস্য মোহিত উর রহমানের নাটকঘর লেনের বাসায় অগ্নিসংযোগ করা হয়। ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানাতেও ইটপাটকেল নিক্ষেপ করে ভাঙচুর করা হয়।  

অপরদিকে ময়মনসিংহ-৭ ত্রিশাল আসনের সাবেক সংসদ সদস্য হাফেজ রুহুল আমিন মাদানীর বাসা ও ত্রিশাল অটোরিকশা স্ট্যান্ড সংলগ্ন পেট্রোল পাম্পে ভাঙচুর চালানো হয়েছে। মুক্তাগাছায় পৌর মেয়র বিল্লাল হোসেন সরকারের ভাবকির মোড় এলাকায় প্রেট্টোল পাম্পে আগুন, বাসায় আগুন, উপজেলা যুবলীগ সভাপতি মাহবুবুল আলম মনির বাসায় অগ্নিসংযোগের খবর পাওয়া গেছে।  

ময়মনসিংহ ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমে বিকেল সোয়া ৫টার পর থেকে কয়েক দফা চেষ্টা করা হলেও তাদের সংযোগটি বিচ্ছিন্ন পাওয়া যায়।  

এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ত্যাগ করেছেন এ খবরে জানার পরই ময়মনসিংহ নগরে আনন্দ উল্লাস শুরু হয়। বেলা সাড়ে ৩টার কিছু পর ছাত্র-জনতা নগরের টাউনহল মোড়ে খণ্ড খণ্ড মিছিল নিয়ে জড়ো হন ছাত্র-জনতা। এতে নানা শ্রেণিপেশার মানুষ অংশ নেন। জাতীয় পতাকা জড়িয়ে ও বাদ্য বাজিয়ে আনন্দ মিছিল করা হয়। বিভিন্ন স্থানে মিষ্টিও বিতরণ করতেও দেখা গেছে।  

এছাড়া অন্যান্য উপজেলায় আওয়ামী লীগের দলীয় নেতাকর্মী ও সংসদ সদস্যদের বাস ভবনে হামলার খবর পাওয়া গেছে।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, আগস্ট ৫, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।