ঢাকা, বৃহস্পতিবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৫ আগস্ট ২০২৪, ০৯ সফর ১৪৪৬

জাতীয়

বাগেরহাটে সড়কে শৃঙ্খলা ফেরাতে কাজ করছে বিএনসিসি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
বাগেরহাটে সড়কে শৃঙ্খলা ফেরাতে কাজ করছে বিএনসিসি

বাগেরহাট: বাগেরহাটের বিভিন্ন স্থানে সড়কে শৃঙ্খলা ফেরাতে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের (বিএনসিসি) সদস্যরা কাজ করছেন।  

শনিবার (১০ আগস্ট) সকাল থেকে বাগেরহাট শহরের ট্রাফিক মোড়, দশানী, সাধনার মোড়, ভিআইপি মোড়, জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে, ২৫০ শয্যা জেলা হাসপাতালের সামনেসহ বিভিন্ন স্থানে বিএনসিসির সদস্যদের ট্রাফিকের দায়িত্ব পালন করতে দেখা যায়।

বেনসিলসির সদস্যদের সঙ্গে যোগ দেন সাধারণ শিক্ষার্থী, কাব স্কাউট ও রেড ক্রিসেন্টের সদস্যরা। সাধারণ শিক্ষার্থীদের এমন উদ্যোগে খুশি যানবাহন চালক ও পথচারীরা।

বাগেরহাট ট্রাফিক মোড় এলাকায় দায়িত্ব পালন করা বিএনসিসির ক্যাডেট মিথুন সরদার বলেন, স্যারদের নির্দেশে আমরা ট্রাফিকের দায়িত্ব পালন করছি। সরকারি পিসি কলেজ, মহিলা কলেজ ও সরকারি উচ্চ বিদ্যালয় ইউনিটের ক্যাডেটরা বাগেরহাটের বিভিন্ন স্থানে কাজ করছে। আমাদের সঙ্গে সাধারণ শিক্ষার্থীরাও কাজ করছেন। যানবাহন চালক ও পথচারীরা আমাদের নির্দেশনা মতোই কাজ করছেন।

রুহুল আমিন নামে ব্যাটারিচালিত ইজিবাইকচালক বলেন, শিক্ষার্থীরা যে উদ্যোগ নিয়েছেন, তাতে আমরা খুবই খুশি। তারা খুব সুন্দরভাবে সড়কে যান চলাচল স্বাভাবিক রেখেছেন। এভাবে থাকলে সড়কে তেমন কোনো বিশৃঙ্খলা হবে না।

এদিকে সকাল ১১টার দিকে বিএনসিসির সদস্যদের খোঁজখবর নিতে আসেন বিএনসিসি ২২ ব্যাটালিয়ন সুন্দরবন রেজিমেন্টের কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল কামরুল ইসলাম। এ সময় তিনি বিএনসিসির সদস্যদের বিভিন্ন নির্দেশনা দেন।

তিনি বলেন, পুলিশ ও ট্রাফিক পুলিশের সদস্যরা এখন স্বাভাবিক দায়িত্ব পালন করছেন না। তাই বিভিন্ন স্থানে বিএনসিসির ক্যাডেটরা ট্রাফিকের দায়িত্ব পালন করছেন। তাদের প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে। পুলিশ স্বাভাবিক কাজে না ফেরা পর্যন্ত বিএনসিসি ক্যাডেটরা কাজ করবে।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।