ঢাকা, বৃহস্পতিবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৫ আগস্ট ২০২৪, ০৯ সফর ১৪৪৬

জাতীয়

সাগর-রুনি হত্যার বিচার না হলে জাতির কাছে দায়ী থাকবো: আসিফ নজরুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৪ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
সাগর-রুনি হত্যার বিচার না হলে জাতির কাছে দায়ী থাকবো: আসিফ নজরুল আসিফ নজরুল

ঢাকা: আইন, বিচার ও সংসদবিষয়ক উপদেষ্টা ড. আসিফ নজরুল বলেছেন, সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যার বিচার না হলে জাতির কাছে আমরা দায়ী থাকবো।  

মঙ্গলবার (১৪ আগস্ট) সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এমন মন্তব্য করেন।

সাগর-রুনি হত্যার বিচার গতি পাবে কিনা; জানতে চাইলে, উপদেষ্টা বলেন, অবশ্যই, আপনারা রাজপথে থেকে আমাদের চাপে রাখবেন। এই বিচার না হলে জাতির কাছে আমরা দায়ী থাকবো। আমি বিশ্বাস করতে পারি না, এমন একটি নির্মম হত্যাকাণ্ড নিয়ে কীভাবে প্রহসন করা হয়।

অর্থপাচারের দায়ে অভিযুক্তদের বিচারের বিষয়ে জানতে চাইলে ড. আসিফ নজরুল বলেন, যে কোনো অপরাধের বিচার করার ইচ্ছা ও উদ্দেশ্য আমাদের আছে। আমাদের দেশের ব্যাংক ও সম্পদ লুটপাট করে নিয়ে যাবে, এটা তো আমার-আপনার টাকা। সাবেক সরকারের মন্ত্রীদের টাকা না।  

জনগণের টাকা যারা নিয়ে গেছেন, তাদের অর্থ ফেরত আনার ব্যবস্থা করা ও বিচারের সম্মুখীন করার জন্য যতটুকু করা দরকার বলেও জানান তিনি।

তিনি বলেন, ছাত্র-জনতার আন্দোলনে অংশ নেওয়ায় ১ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত যতগুলো মামলা হয়েছে, সবগুলো প্রত্যাহার করা হবে। ঢাকা শহরে যতগুলো মামলা আছে, বৃহস্পতিবারের মধ্যে সবগুলো প্রত্যাহার করা হবে। আর সারা দেশের মামলা ৩১ আগস্টের মধ্যে প্রত্যাহার করা হবে।  

এছাড়া সব নিবর্তনমূলক আইন বাতিল কিংবা সংশোধন করা হবে বলেও উল্লেখ করেন আসিফ নজরুল।

বাংলাদেশ সময়: ১২৩৩ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
জিসিজি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।