ঢাকা, বৃহস্পতিবার, ৩১ শ্রাবণ ১৪৩১, ১৫ আগস্ট ২০২৪, ০৯ সফর ১৪৪৬

জাতীয়

চাঁদপুর সেতুর টোল বন্ধের দাবিতে আবারও শিক্ষার্থীদের বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
চাঁদপুর সেতুর টোল বন্ধের দাবিতে আবারও শিক্ষার্থীদের বিক্ষোভ

চাঁদপুর: নির্মাণের ১৯ বছর পার হলেও চাঁদপুর সেতুর টোল আদায় কার্যক্রম এখনো বন্ধ হয়নি। পুরোপুরি টোল বন্ধের দাবিতে আবারও বিক্ষোভ করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুপুরে চাঁদপুর সেতুর দুই পাশে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা বিক্ষোভ করেন।

চাঁদপুর সেতুর টোল আদায় বন্ধের দাবি ছিল দীর্ঘদিনের। এর আগে বেশ কয়েকবার সাধারণ জনতা এবং যানবাহন চালকরা টোল বন্ধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেন। যদিও টনক নড়েনি কর্তৃপক্ষের।

এদিকে, এবার শিক্ষার্থীদের আন্দোলনে আওয়ামী লীগ সরকার পতনের পর টোল আদায় সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়। কয়েকদিন বন্ধ থাকলেও পুনরায় টোল আদায়ের প্রস্তুতি নেন ইজারাদাররা। যার কারণে আবারও আন্দোলনে নামেন শিক্ষার্থীরা।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, চাঁদপুর সেতু দিয়ে প্রতিদিন হাজার হাজার যানবাহন চলাচল করে। টোল আদায়ের কয়েকগুণ টাকা উঠে গেলেও বন্ধ হচ্ছে না কেন? আমরা তাদের আল্টিমেটাম দিতে চাই, আর যদি টোল আদায় হয় তাহলে আরো কঠোর আন্দোলন হবে।  

এছাড়া জেলা প্রশাসকের মাধ্যমে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি প্রদান করার কথা জানান শিক্ষার্থীরা।

চাঁদপুর সেতু টোল আদায় বন্ধের বিষয়ে সড়ক ও জনপথ সড়ক বিভাগ চাঁদপুর কার্যালয়ের সঙ্গে যোগাযোগ করে জানা গেছে, জেলার ডাকাতিয়া নদীর ওপর যে কয়টি সেতু আছে সবগুলোই ২০০ মিটারের মধ্যে। কিন্তু এই সেতুটি ২৪৮ মিটার। যে কারণে সরকারের নীতিগত সিদ্ধান্ত ছাড়া এই সেতুর টোল আদায় বন্ধ হয়নি। চলতি অর্থ বছরেও ইজারার কাজ সম্পন্ন হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।