ঢাকা, বৃহস্পতিবার, ৩১ শ্রাবণ ১৪৩১, ১৫ আগস্ট ২০২৪, ০৯ সফর ১৪৪৬

জাতীয়

কক্সবাজার-চট্টগ্রাম-ঢাকার পথে আন্তঃনগর ট্রেন চলাচল শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
কক্সবাজার-চট্টগ্রাম-ঢাকার পথে আন্তঃনগর ট্রেন চলাচল শুরু

কক্সবাজার: প্রায় ২৭ দিন বন্ধ থাকার পর কক্সবাজার থেকে আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হয়েছে। বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুপুর সাড়ে ১২টায় কক্সবাজার আইকনিক রেল স্টেশন থেকে কক্সবাজার এক্সপ্রেস নামে আন্তঃনগর ট্রেন ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়।

 এর মধ্য দিয়ে দীর্ঘ ২৭ দিন পর সচল হলো কক্সবাজার থেকে চট্টগ্রাম ও ঢাকার পথে ট্রেন চলাচল।  

কক্সবাজার আইকনিক রেলস্টেশনের স্টেশন মাস্টার গোলাম রব্বানী জানান, পূর্ব নির্ধারিত সময়সূচি অনুযায়ী আজ থেকে আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হয়েছে। দুপুর সাড়ে ১২টায় কক্সবাজার এক্সপ্রেস আন্তঃনগর ট্রেন ঢাকার উদ্দেশ্যে কক্সবাজার ছেড়ে যায়। রাত ৮টায় আন্তঃনগর ট্রেন পর্যটক এক্সপ্রেস কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে।  

তিনি জানান, শুক্রবার (১৬ আগস্ট) থেকে কক্সবাজার-চট্টগ্রাম রুটে স্পেশাল ট্রেন চলাচল শুরু হবে। এটি আগামী ৩১ আগস্ট পর্যন্ত চলাচল করবে।  

গোলাম রব্বানী জানান, বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দোলন চলাকালে কক্সবাজার আইকনিক রেল স্টেশন এবং কক্সবাজার চট্টগ্রামের রেললাইনের কোনো ক্ষতি হয়নি।  
এই আন্দোলনকে কেন্দ্র করে ১৮ জুলাই থেকে কক্সবাজারসহ দেশের বিভিন্ন পথে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পরে সরকারের কারফিউ জারির পর ১৯ জুলাই থেকে ট্রেন চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৪
এসবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।