ঢাকা, শনিবার, ২ ভাদ্র ১৪৩১, ১৭ আগস্ট ২০২৪, ১১ সফর ১৪৪৬

জাতীয়

বৃদ্ধাকে তালাবদ্ধ করে রেখেছিল ৮ ছেলে, উদ্ধার করল সেনাবাহিনী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
বৃদ্ধাকে তালাবদ্ধ করে রেখেছিল ৮ ছেলে, উদ্ধার করল সেনাবাহিনী

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় সম্পত্তির লোভে এক বৃদ্ধ নারীকে নির্যাতন করে তিন মাস ঘরে তালাবদ্ধ করে রেখেছিল তার সন্তানরা। খবর পেয়ে ওই বৃদ্ধাকে উদ্ধার করেছে সেনাবাহিনী।

পৌর শহরের গোকর্ণঘাট এলাকা থেকে শুক্রবার (১৬ আগস্ট) তাকে উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া বৃদ্ধার নাম মোসাম্মৎ জাহানারা বেগম (৭০)। তিনি ওই এলাকার মৃত হাজী মোহাম্মদ আবদু মিয়ার স্ত্রী।  

খোঁজ নিয়ে জানা যায়, জাহানারা বেগমের ৯ ছেলে এবং ৩ মেয়ে। একজন ছাড়া বাকি সন্তানেরা সম্পত্তির লোভে তাদের মাকে তিন মাস ধরে একটি ঘরে বন্দি করে রাখে। তাদের মাকে মারধর করে সঠিক সময় খাবার দেয় না। অনেক সময় তাকে বস্তায় ভরে রাতে ফেলে দিয়ে আসবে এমন ভয়ও দেখায় এবং ঘরে সব সময় তালাবন্দি করে রাখে। গোপন সংবাদের ভিত্তিতে ব্রাহ্মণবাড়িয়া সেনাবাহিনীর অস্থায়ী ক্যাম্পের ওয়ারেন্ট অফিসার মো. দিদারুল আলমের নেতৃত্বে অভিযান পরিচালনা করেন। এসময় বৃদ্ধাকে তালাবদ্ধ রুম থেকে উদ্ধার করে ক্যাম্পে নিয়ে আসে। পরে তার আট সন্তানকে ক্যাম্পে ডেকে নিয়ে আসা হয়। পাশাপাশি ঘটনার সত্যতা যাচাই করতে স্থানীয় সাত নম্বর ওয়ার্ল্ড কাউন্সিলর মো. ফারুক আহমেদ ডেকে নিয়ে আসা হয়। ঘটনার সত্যতা নিশ্চিত করতে পেরে আট সন্তানকে তাদের মায়ের কাছে ক্ষমা চাওয়া ও কান ধরে উঠবস করানো হয়।

ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের সেনাবাহিনীর অস্থায়ী ক্যাম্পের ইনচার্জ ৩৩ বীরের ওয়ারেন্ট অফিসার মো. দিদারুল আলম জানান, ওই বৃদ্ধা মা ক্ষমা করে দেওয়ায় তার কথা মতো প্রাথমিকভাবে মুচলেকা রেখে সন্তানদের ছেড়ে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।