ঢাকা, রবিবার, ২ ভাদ্র ১৪৩১, ১৮ আগস্ট ২০২৪, ১২ সফর ১৪৪৬

জাতীয়

ছয় বছর পর দেশে ফিরছেন শফিক রেহমান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৯ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
ছয় বছর পর দেশে ফিরছেন শফিক রেহমান ‘সাপ্তাহিক যায়যায়দিন’ পত্রিকার প্রতিষ্ঠাতা ও সম্পাদক শফিক রেহমান

ঢাকা: ছয় বছর পর যুক্তরাজ্য থেকে দেশে ফিরছেন ‘সাপ্তাহিক যায়যায়দিন’ পত্রিকার প্রতিষ্ঠাতা ও সম্পাদক শফিক রেহমান।  

রোববার (১৮ আগস্ট) দুপুর ১২টায় তাকে বহনকারী বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে বলে জানা গেছে।

 

বাংলাদেশে ভালোবাসা দিবসের প্রবর্তক এই সাংবাদিক তার চিন্তা ও লেখার জন্য দেশান্তরী হন।

 এ প্রবীণ সাংবাদিকের দেশে ফেরাকে উদযাপন করতে ইতোমধ্যে ‘শফিক রেহমান প্রত্যাবর্তন কমিটি’ গঠিত হয়েছে। কমিটির সদস্যরা তাকে লাল গোলাপ শুভেচ্ছা জানাবেন।

শনিবার (১৭ আগস্ট) কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, ‘ফ্যাসিস্ট শেখ হাসিনা সরকারের নির্যাতনের শিকার হয়ে গত ছয় বছর লন্ডনে নির্বাসনে থাকা শফিক রেহমানের ঢাকায় প্রত্যাবর্তন উপলক্ষে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ’

প্রসঙ্গত, গত বছরের ১৭ আগস্ট পদত্যাগী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে, সাবেক তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে ‘অপহরণ করে হত্যার ষড়যন্ত্রের’ মামলায় সাংবাদিক শফিক রেহমান ও দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানসহ পাঁচজনের সাত বছর করে কারাদণ্ড দিয়েছিলেন ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূর। একই সঙ্গে তাদের পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক মাস কারাদণ্ড দেওয়া হয়েছিল।

মামলাটিতে ২০২২ সালের ১৩ নভেম্বর সজীব ওয়াজেদ জয় আদালতে সাক্ষ্য দেন।

এর আগে ২০১৫ সালের ৩ আগস্ট পল্টন থানায় মামলাটি করেন পুলিশের এক কর্মকর্তা। এই মামলায় ২০১৬ সালের ১৬ এপ্রিল গ্রেপ্তার হয়েছিলেন শফিক রেহমান। পরে তিনি জামিনে মুক্তি পেয়ে দেশ ছেড়ে চলে যান।

বাংলাদেশ সময়: ২৩১৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ