ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪৩১, ১৮ আগস্ট ২০২৪, ১২ সফর ১৪৪৬

জাতীয়

পাবনায় প্রিন্সের নির্দেশেই ছাত্র-জনতার ওপর গুলি করেন সাঈদ চেয়ারম্যান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
পাবনায় প্রিন্সের নির্দেশেই ছাত্র-জনতার ওপর গুলি করেন সাঈদ চেয়ারম্যান

পাবনা: পাবনা সদর আসনের সাবেক সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্সের নির্দেশেই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ডাকা ছাত্র-জনতার গণঅবস্থান কর্মসূচিতে গুলিবর্ষণ করেছিলেন পাবনার ভাঁড়ারা ইউনিয়নের আলোচিত সাবেক চেয়ারম্যান আবু সাঈদ খান ও তার সহযোগীরা। আবু সাঈদ খানকে গুলি এগিয়ে দেন তার সহযোগী সোহেল খান।

রোববার (১৮ আগস্ট) ভোরে পাবনার সদরের নলদাহ এলাকায় অভিযান চালিয়ে সোহেলকে গ্রেপ্তার করে র‍্যাব-১২। এরপর জিজ্ঞাসাবাদে সোহেল খান ছাত্র-জনতার ওপর গুলিবর্ষণ ও হত্যাকাণ্ডের অংশ নেওয়ার কথা স্বীকার করেন।  

এদিন দুপুরে র‍্যাব-১২ পাবনা ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে কোম্পানি কমান্ডার মেজর এহতেশামুল হক খান এসব তথ্য জানান।

তিনি বলেন, জিজ্ঞাসাবাদে সোহেল খান হত্যাকাণ্ডের অংশ নেওয়ার কথা স্বীকার করেছেন। এছাড়াও জিজ্ঞাসাবাদে তিনি ওই হত্যাকাণ্ডে জড়িত অন্যান্য সন্ত্রাসীদের সম্পর্কেও চাঞ্চল্যকর তথ্য প্রদান করেছেন, জড়িতদের ধরতে অভিযান চলছে।

গ্রেপ্তার সোহেল খান

সোহেল খান গণমাধ্যমকে জানান, তারা গত ৪ আগস্ট পাবনা শহরের গোডাউন মোড়ে অবস্থান করছিলেন। কিন্তু এমপি প্রিন্স তখন ফোন করেন সাঈদ চেয়ারম্যানকে। এই ফোন পাওয়ার পরই সাঈদ চেয়ারম্যান সবাইকে সঙ্গে নিয়ে গিয়ে শহরের দিকে আসেন এবং গাড়ি থেকে নেমে শিক্ষার্থীদের ওপর গুলি করেন। পরে শিক্ষার্থীরা এগিয়ে এলে তারা শালগাড়িয়া মহল্লা হয়ে পালিয়ে যান।

উল্লেখ্য, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে পাবনা শহরের ট্রাফিক মোড় বর্তমানে শহীদ চত্বরে ছাত্র-জনতার শান্তিপূর্ণ গণঅবস্থান কর্মসূচি করছিলেন। দুপুরের দিকে হঠাৎ করে পাবনার ভাঁড়ারা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ খান ও তার সহযোগীরা এলোপাতাড়ি গুলিবর্ষণ করে। এতে ঘটনাস্থলেই দুইজন শিক্ষার্থী নিহত হন। এরপর দ্বিতীয় দফায় সাবেক সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্সসহ আওয়ামী লীগ নেতাকর্মীদের গুলিবর্ষণে বেশ কয়েকজন শিক্ষার্থী গুলিবিদ্ধ হন। এঘটনায় ১০৩ জনের নাম উল্লেখ্য করে পাবনা সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। তবে মামলার পর থেকেই সব নেতাকর্মীরা আত্মগোপনে রয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
এসএএইচ 


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।