ঢাকা, শুক্রবার, ১৫ ভাদ্র ১৪৩১, ৩০ আগস্ট ২০২৪, ২৪ সফর ১৪৪৬

জাতীয়

ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপে হামলা: সৈয়দপুরে প্রতিবাদ সমাবেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৪
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপে হামলা: সৈয়দপুরে প্রতিবাদ সমাবেশ

নীলফামারী: ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ পিএলসি কমপ্লেক্সসহ বিভিন্ন গণমাধ্যমে দুর্বৃত্তদের হামলার ঘটনায় নীলফামারীর সৈয়দপুরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।  

শুক্রবার (৩০ আগস্ট) সকাল ১১টার দিকে সৈয়দপুরে কর্মরত সংবাদকর্মীদের আয়োজনে শহরের নতুন বাবুপাড়া সিটি সেন্টারে ওই প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

‘হিংসা আর সংঘাত নয়, বৈষম্যহীন স্বাধীন গণমাধ্যম চাই’ এই প্রতিপাদ্যে আয়োজিত প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন সৈয়দপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সময় টিভির স্টাফ রিপোর্টার সাকির হোসেন বাদল।

দৈনিক কালের কণ্ঠ পত্রিকার নীলফামারীর সৈয়দপুর উপজেলা প্রতিনিধি তোফাজ্জল হোসেন লুতুর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেনদৈনিক প্রথম আলোর এম আর আলম ঝন্টু, বাংলাদেশ প্রতিদিনের জিকরুল হক, এখন টিভি চ্যানেলের স্টাফ রিপোর্টার আমিরুল বাপ্পী, সাপ্তাহিক নীলফামারী চিত্র পত্রিকার সম্পাদক মো. মকসুদ আলম, মানবজমিনের এম এ করিম মিস্টার, আজকের পত্রিকার নীলফামারীর জেলা প্রতিনিধি জসিম উদ্দিন, দৈনিক খবর পত্রের আনোয়ার হোসেন প্রামানিক, নারী উদ্যোক্তা আহমেদা ইয়াসমিন ইলা, নিউ নেশনের মেহেরুন্নেসা, সাংস্কৃতিক সংগঠন শেখ রোবায়েতুর রহমান রোবায়েত, দৈনিক ভোরের দর্পনের ওবায়দুল ইসলাম মিয়া, দৈনিক নীলফামারী বার্তার এম ওমর ফারুক, বসুন্ধরা শুভ সংঘ সৈয়দপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক শফিকুল আলম প্রমুখ।  

সমাবেশে বক্তারা বলেন, সংবাদপত্র হচ্ছে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। সংবাদপত্রকে সমাজের দর্পণ এবং সংবাদকর্মীকে জাতির বিবেক হিসেবে আখ্যায়িত করা হয়। অথচ রাজনৈতিক পটপরিবর্তনের পর পরই গণমাধ্যমের কণ্ঠরোধে মিডিয়া হাউজগুলোতে নারকীয় হামলা ও ভাঙচুর করা হয়েছে। এই হামলা স্বাধীন সাংবাদিকতার জন্য বড় হুমকিস্বরূপ। দেশের সব রকমের অনিয়ম ও দুর্নীতি এবং বৈষম্যরোধে গণমাধ্যমকে স্বাধীনভাবে কাজ করার সুযোগ দিতে হবে। কিন্তু আজ আমরা কী দেখছি, মিডিয়া হাউজের ওপর ন্যাক্কারজনকভাবে হামলা করে সাংবাদিকদের কণ্ঠরোধ করার অপচেষ্টা করা হচ্ছে। যা কখনও কারও কাম্য হতে পারে না।

সমাবেশে বক্তারা গত ১৯ আগস্ট দুপুর ২টায় ইস্ট ওয়েস্টে মিডিয়া গ্রুপ কমপ্লেক্সে থাকা সাতটি গণমাধ্যম প্রতিষ্ঠানে আকস্মিক দুর্বৃত্তদের হামলা ও ব্যাপক ভাঙচুরের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন। সেই সঙ্গে এ ঘটনায় জড়িত চিহ্নিত দুর্বৃত্তদের অবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

সমাবেশে নীলফামারীর সৈয়দপুর উপজেলায় কর্মরত সব সাংবাদিক ছাড়াও সুধীজন, সাংস্কৃতিক কর্মী, শিক্ষক, স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধি, বসুন্ধরা শুভ সংঘের সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।