ঢাকা, শুক্রবার, ১৫ ভাদ্র ১৪৩১, ৩০ আগস্ট ২০২৪, ২৪ সফর ১৪৪৬

জাতীয়

পঞ্চগড় সীমান্তে চোরাকারবারিদের বিজিবির গুলি, ফেনসিডিল জব্দ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৪
পঞ্চগড় সীমান্তে চোরাকারবারিদের বিজিবির গুলি, ফেনসিডিল জব্দ

পঞ্চগড়: পঞ্চগড় সীমান্ত দিয়ে রাতের আঁধারে অবৈধ মালামাল পাচার করে ভারত থেকে বাংলাদেশে আনার চেষ্টাকালে ভারতীয় চোরাকারবারিদের লক্ষ্য করে গুলি চালিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।  

এ সময় চোরাকারবারিদের ফেলে যাওয়া ৯৪ বোতল ভারতীয় নিষিদ্ধ ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।

তবে বিজিবির গুলিবর্ষণে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

শুক্রবার (৩০ আগস্ট) বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন পঞ্চগড়-১৮ বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর রিয়াদ মোর্শেদ।  

এর আগে বৃহস্পতিবার (২৯ আগস্ট) রাত দেড়টার দিকে পঞ্চগড় জেলার মিস্ত্রীপাড়া সীমান্তে এই গুলির ঘটনা ঘটে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভারত থেকে আট-দশজন চোরাকারবারি বাংলাদেশ সীমান্তে জড়ো হয়ে অবৈধ মালামাল পাচার করছে -এমন গোপন তথ্যের ভিত্তিতে বিজিবির মিস্ত্রীপাড়া সীমান্ত ফাড়ির একটি টহলদল সীমান্ত পিলার ৪১৮/১১- এস বোদাপাড়া নামক স্থানে অবস্থান করে। রাত দেড়টার সময় ভারতীয় চোরাকারবারিরা মাথায় বস্তা ভর্তি অবৈধ মালামাল নিয়ে বাংলাদেশ সীমান্ত অতিক্রম করার চেষ্টা করলে বিজিবি তাদের ধাওয়া করে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সেসময় ভারতীয় চোরাকারবারিরা ধারালো অস্ত্র প্রদর্শন করে বিজিবির টহল দলের দিকে অগ্রসর হলে টহলদল প্রাথমিক সতর্কতা হিসেবে এক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। এতেও ভারতীয় চোরাকারবারিরা ভয় না পেয়ে বিজিবি টহল দলের দিকে এগিয়ে আসতে থাকলে চোরাকারবারিদের অবস্থান লক্ষ্য করে দুই রাউন্ড গুলি চালালে তারা ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়। পরে ঘটনাস্থলে তল্লাশি করে ভারতীয় চোরাকারবারিদের ফেলে যাওয়া ৯৪ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার করে বিজিবি।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।