ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

জাতীয়

ছোট প্রতিনিধিদল নিয়ে জাতিসংঘ অধিবেশনে যাবেন ড. ইউনূস: পররাষ্ট্র উপদেষ্টা

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২৪
ছোট প্রতিনিধিদল নিয়ে জাতিসংঘ অধিবেশনে যাবেন ড. ইউনূস: পররাষ্ট্র উপদেষ্টা

ঢাকা: পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা মো. তৌহিদ হোসেন জানিয়েছেন, জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে অংশ নিতে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস নিউইয়র্কে যাবেন। প্রধান উপদেষ্টা যাদের কাজ আছে শুধু তাদের একটি ছোট বহর নিয়ে সেখানে যাবেন।



সোমবার (২ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এ কথা বলেন।

তৌহিদ হোসেন বলেন, মোটামুটি একটা ছোট প্রতিনিধিদল যাবে। আমরা বিশাল প্রতিনিধিদল নিয়ে যাবো না এবং উনি যত কত সময়ে ওখানে থেকে কাজ শেষ করতে পারবেন, সেই চেষ্টা করবেন। যাওয়া-আসার সময় মিলিয়ে এক সপ্তাহের বেশি না।

প্রতিনিধিদলে কারা থাকছেন এবং সংখ্যাটা কত-জানতে চাইলে পররাষ্ট্র উপদেষ্টা জানান, চূড়ান্ত সংখ্যাটা আজকে আমি বলতে পারব না। এটা এখনো চূড়ান্ত হয়নি। একটা ছোট প্রতিনিধিদল যাবে, খুব বড় না। একেবারে ফাংশনাল যাদের প্রয়োজন আছে। সাধারণত যাদের কাজ আছে, শুধু তারাই যাবে।

উল্লেখ্য, অন্তর্বর্তী সরকারের প্রধান ড. ইউনূসের নেতৃত্বে একটি প্রতিনিধিদল আসন্ন জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২৪
টিআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।