ঢাকা, শুক্রবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

টোয়াবের পরিচালনা পর্ষদ বাতিল করে প্রশাসক নিয়োগের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৪
টোয়াবের পরিচালনা পর্ষদ বাতিল করে প্রশাসক নিয়োগের দাবি

ঢাকা: ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (টোয়াব) বর্তমান পরিচালনা পর্ষদ বাতিলের দাবি জানিয়েছে সংগঠনের কয়েকজন সদস্য। একতরফা নির্বাচনের অভিযোগ এনে ভুয়া ভোটারদের সদস্যপদ বাতিল, নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন, নীতিমালা সংস্কার ও অন্তর্বর্তী সময়ের জন্য প্রশাসক নিয়োগের দাবিও জানান তারা।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের মাওলানা মোহাম্মদ আকরাম খা হলে সংবাদ সম্মেলন করে পরিচালনা পর্ষদের বিরুদ্ধে ভুয়া ভোটার এবং স্বজনপ্রীতির অভিযোগ তুলে ধরেন টোয়াবের সদস্য গোলপাতা ইকো ট্যুরসের ব্যবস্থাপনা পরিচালক মেজর (অব.) মো. শেখ আবু মাহাদী।  

লিখিত বক্তব্যে শেখ আবু মাহাদী বলেন, গত ১ জুন একতরফাভাবে অনুষ্ঠিত টোয়াবের ২০২৪-২০২৬ মেয়াদের একতরফা নির্বাচনে ‘জয়ী’ হয়ে স্বৈরাচারের দোসর রাফেউজ্জামান রাফী ও শিবলুল আজম কোরেশীর নেতৃত্বাধীন প্যানেল এ পরিচালনা পর্ষদের সদস্যরা দায়িত্বগ্রহণ করেন। ভোটার তালিকায় গুরুতর কারচুপির অভিযোগে প্রতিদ্বন্দ্বী অন্য সবগুলো প্যানেল ওই নির্বাচন বর্জন করেছিল।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, গত পাঁচ বছরে যাদের টোয়াব সদস্য করা হয়েছে, তাদের বড় অংশই প্রকৃত পর্যটন ব্যবসায়ী নন। কেউ ডিশ ব্যবসায়ী, কারও মোটরগাড়ির শোরুম, কেউ মোটরপার্টস ব্যবসায়ী, কেউ বা অন্য কোনো পেশার মানুষ। পর্যটন-ব্যবসায় তাদের ন্যূনতম সংশ্লিষ্টতা নেই এবং এ ব্যবসা সংক্রান্ত ধারণাও অতি সামান্য। আত্মীয়-স্বজন, পরিজন ও আস্থাভাজন ব্যক্তিদের নিয়ে উল্লেখযোগ্য সংখ্যক নতুন সদস্য বানানো হয়েছে কেবল ভোটার ব্যাংক বড় করার স্বার্থে।

বরং ভিন্ন প্যানেলের সমর্থক হওয়ার কারণে বিভিন্ন সময় প্রতিহিংসামূলকভাবে বেশ কয়েকজন সদস্যের সদস্যপদ বাতিল বা স্থগিত করা হয়েছে। এদের মধ্যে খুলনার প্রথম সারির ট্যুর অপারেটর নাজমুল আলম ডেভিড, মনজুরুল ইসলাম প্রমুখ উল্লেখযোগ্য। ভিন্ন প্যানেলের সমর্থক সন্দেহে বেশ কয়েকজন প্রথিতযশা পর্যটন ব্যবসায়ীর সদস্যপদের আবেদনও প্রত্যাখ্যান করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২৪
ইএসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।