ঢাকা, রবিবার, ২৪ ভাদ্র ১৪৩১, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৪ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

টেকনাফ থেকে ১ লাখ ৬০ হাজার পিস ইয়াবা উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৪
টেকনাফ থেকে ১ লাখ ৬০ হাজার পিস ইয়াবা উদ্ধার

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফ উপজেলার নাফ নদীর উনচিপ্রাং সীমান্তে পাচারকারীদের ফেলে যাওয়া ব্যাগ থেকে এক লাখ ৬০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় মো. ইরফান (২২) নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে।

রোববার (৮ সেপ্টেম্বর) ভোরে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের উনচিপ্রাং সীমান্তের মেজর ঘের এলাকায় এ অভিযান চালানো হয়।

বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রোববার ভোরে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নে নাফ নদীর উনচিপ্রাং সীমান্তের মেজর ঘের এলাকা দিয়ে মিয়ানমার থেকে মাদকের বড় একটি চালান পাচারের খবরে বিজিবির একটি দল সেখানে অভিযান চালায়। এক পর্যায়ে নাফ নদীর পার হয়ে বেড়িবাঁধ অতিক্রম করে লবণ মাঠের দিকে সন্দেহজনক পাঁচজনকে ব্যক্তিকে ব্যাগসহ আসতে দেখে বিজিবির সদস্যরা থামার সংকেত দেন। এ সময় বিজিবির সদস্যদের উপস্থিতি টের পেয়ে ব্যাগগুলো ফেলে তারা পাশের গ্রামে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় ধাওয়া করে ইরফান নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে।

তিনি জানান, ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে পাচারকারীদের ফেলে যাওয়া চারটি প্লাস্টিকের ব্যাগ থেকে এক লাখ ৬০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

আটক ব্যক্তির নামে টেকনাফ থানায় মামলা করা হয়েছে বলে জানান বিজিবির লেফটেন্যান্ট কর্নেল মহিউদ্দীন আহমেদ।

বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২৪
এসবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।