ঢাকা, মঙ্গলবার, ২ আশ্বিন ১৪৩১, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

মেট্রোরেলের পিলারে ‘ফাটল’ নিয়ে যা জানাল কর্তৃপক্ষ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
মেট্রোরেলের পিলারে ‘ফাটল’ নিয়ে যা জানাল কর্তৃপক্ষ

মেট্রোরেলের পিলারে ফাটল নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আলোচনা-সমালোচনা শুরু হলে বিষয়টি গুরুত্ব আনুধাবন করে সত্যতা জাচাই করে কর্তৃপক্ষ।  

ফেসবুকে একটি পোস্টে কয়েকটি ছবি দিয়ে আগারগাঁও স্টেশন থেকে একটু সামনে একটি পিলারে ফাটল দেখা দিয়েছে দাবি করেন এক ব্যক্তি।

তাফসির আহমেদ খান নামের ওই ব্যক্তি তার পোস্টে লেখেন, আগারগাঁও স্টেশন এর একটু পরেই ৩৬৬ নম্বর পিলারে এই ক্র্যাকটি দেখেছিলাম। আগেও এই গ্রুপে একটা পোস্টে দেখেছি এই ধরনের একটি ক্র্যাক নিয়ে এবং তা দ্রুততম সময়ের মধ্যেই নিরসন করা হয়েছিল। তাই এই পোস্ট টি করা। ছবিতে যত বড় মনে হচ্ছে, সরাসরি এতটা নয়। আর তাছাড়া এটা কে ক্র্যাক বলব না কি, এই টেকনিক্যাল টার্মটাও আমার জানা নাই। তারপরও পোস্ট করেছি, শুধুমাত্র কর্তৃপক্ষকে জানানোর জন্যে, এর চাইতে বেশি কিছু নয়।  

এই পোস্টা নজরে আসলে দ্রুত বিষয়টি পর্যবেক্ষণ করে মেট্রোরেল কর্তৃপক্ষ। পরীক্ষা-নিরীক্ষার পর তারা জানিয়েছেন, পিলারে ফাটল পাওয়া যায়নি। যেটাকে ফাটল বলা হচ্ছে সেটা 
মূলত জয়েন্টের দাগ।  

তারা আরও জানান, পিলার ঢালাই করার সময় যে ফ্রেম ব্যবহার করা হয়েছিল সেটাতে চারটি অংশ ছিল যা নাট-বোল্ট দিয়ে লাগানো ছিল। এই অংশগুলোর মাঝে কিছুটা ফাঁকা থাকে। ঢালাইয়ের পর সেখানটা ফাটলের মতোই দেখায়।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।