ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০৩ অক্টোবর ২০২৪, ২৯ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ফরিদপুরে রিকশাচালককে হত্যায় ৩ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৭ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৪
ফরিদপুরে রিকশাচালককে হত্যায় ৩ জনের যাবজ্জীবন

ফরিদপুর: ফরিদপুরের মধুখালীতে ব্যাটারিচালিত অটো রিকশা ছিনতাইকালে চালককে হত্যার দায়ে তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাদের ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

এছাড়া অপর দুই আসামিকে দুই বছর করে কারাদণ্ড দেন আদালত।

বুধবার (০২ অক্টোবর) বিকেল ৪টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক শিহাবুল ইসলাম এ রায় দেন।  

রায়ের সময় দুজন যাবজ্জীবন সাজার আসামি বাদে বাকি আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

যাবজ্জীবন সাজা পাওয়া আসামিরা হলেন- মো. আব্দুর রহমান, লিয়াকত বিশ্বাস, আব্দুল মান্নান ঘরামী। অপর আসামিরা হলেন মোহাম্মদ মিলন শেখ ও কোরবান বিশ্বাস। আসামিরা ফরিদপুরের বোয়ালমারী উপজেলা ও পাবনা জেলার বাসিন্দা।  

মামলা সূত্রে জানা যায়, জেলার মধুখালী উপজেলার পৌর সদরের গোন্দারদিয়া মহল্লার বাসিন্দা রিকশাচালক মালেক শেখ (৫৫) মধুখালী রেলগেট এলাকায় থেকে রাত্রিকালীন যাত্রী বহন করে জীবিকানির্বাহ করতেন। গত ২০২১ সালের ১১ আগস্ট সন্ধ্যার পর ব্যাটারিচালিত রিকশা নিয়ে বাড়ি থেকে বের হন মালেক শেখ। পরের দিন সকালে বাড়ি ফিরে না আসায় নিহতের পরিবার বিভিন্ন স্থানে তাকে খোঁজাখুঁজি শুরু করে। ১২ আগস্ট উপজেলার গাজনা ইউনিয়নের ব্যাসদী এলাকায় রাস্তার পাশে ডোবায় তার মরদেহ পাওয়া যায়। সূত্রে আরও জানা যায়, গলায় গামছা পেঁচিয়ে ও ধারালো অস্ত্র দিয়ে গলা কেটে হত্যা করে তার রিকশা ছিনতাই করে নিয়ে যায় দুর্বৃত্তরা।  

এ ঘটনায় নিহত মালেকের ছেলে শহিদুল শেখ বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে মধুখালী থানায় একটি হত্যা ও রিকশা ছিনতাই মামলা দায়ের করেন। তৎকালীন মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম মামলাটি তদন্ত শেষে ২০২২ সালের ৩১ জানুয়ারি ছয়জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. ছানোয়ার হোসেন জানান, অভিযুক্ত আসামিদের বিরুদ্ধে সাক্ষ্য প্রমাণ শেষে আদালত এ রায় দেন। পেনাল কোডে তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন আদালত। এছাড়া পেনাল কোডে অপর দুজন আসামিকে দুই বছর করে সশ্রম কারাদণ্ড ও একজনকে খালাস দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩০৫ ঘণ্টা, অক্টোবর ০২, ২০২৪
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।