ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাষ্ট্র গড়তে সোনার মানুষ চাই: ডিসি নারায়ণগঞ্জ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৯ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৪
রাষ্ট্র গড়তে সোনার মানুষ চাই: ডিসি নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) মাহমুদুল হক বলেছেন, রাষ্ট্র গড়তে হলে সোনার মানুষ চাই আর সেই সোনার মানুষ গড়ার কারিগর হলেন ইমাম ও শিক্ষকরা।

শুক্রবার রাতে নারায়ণগঞ্জ সার্কিট হাউসের সম্মেলন কক্ষে ইসলামী ফাউন্ডেশনের শিক্ষক ও ইমামদের সঙ্গে গণশিক্ষা কার্যক্রমের বিষয়ে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ঘুষ খেয়ে, দুর্নীতি করে, মানুষের ওপর অত্যাচার করে যে ধন সম্পদ অর্জন করে সে সম্পদ মানুষ খেতে পারেন না। যেটার বাস্তব উদাহরণ আমাদের বর্তমান প্রেক্ষাপট। অনেকে অল্প সময়ে শত শত হাজার হাজার কোটি টাকা কামিয়েছেন পরবর্তীতে দেখা যায় তারা নিজেদের বাড়িতেই থাকতে পারেন না, পালিয়ে বেড়াতে হয়।

শিক্ষকদের উদ্দেশ্য করে তিনি বলেন, শিশু বয়সে আপনারা বাচ্চাদেরকে যে নৈতিক শিক্ষা দিচ্ছেন এটা রাষ্ট্রের সম্পদে পরিণত হচ্ছে।  

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময়কার ঘটনা উল্লেখ করে তিনি বলেন, ১৪ থেকে ২০ জুলাই পর্যন্ত আমি নারায়ণগঞ্জে অনুপস্থিত থাকার কারণে অনেক অপ্রীতিকর ঘটনা ঘটেছে। এরপরে ৫ আগস্ট পর্যন্ত আমি যথাসাধ্য চেষ্টা করেছি অপ্রীতিকর কোনো ঘটনার যেন না ঘটে।  

ডিসি বলেন, সামনের দুর্গাপূজাকে ব্যবহার করে অনেকে অনেক অঘটন ঘটিয়ে রাষ্ট্রকে দোষারোপ করতে পারেন। তারা অপপ্রচার চালাবেন যে সংখ্যালঘুদের ওপর হামলা হচ্ছে, তাই আপনারা আপনাদের মিম্বর থেকে ঘোষণা করবেন ইসলাম ভিন্ন ধর্মের মানুষের সঙ্গে সহাবস্থানকে স্বীকৃতি দেয়।  

পাশাপাশি তাদের নিরাপত্তার ব্যাপারেও খেয়াল রাখতে বলেন মাহমুদুল হক।

এ সময় ইসলামী ফাউন্ডেশনের ইমাম শিক্ষকরা তাদের বিভিন্ন কার্যক্রমের কথা উল্লেখ।

এ সময় ইসলামী ফাউন্ডেশন নারায়ণগঞ্জের ডিজি মোহাম্মদ জামাল উদ্দিন এবং ইসলামী ফাউন্ডেশনের গণশিক্ষা কার্যক্রমের বিভিন্ন কেন্দ্রের ইমাম ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১০১৯ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২৪
এমআরপি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।