ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পূর্ণাঙ্গ উৎসব ভাতা ও মাদরাসাসহ সব শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৩ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৪
পূর্ণাঙ্গ উৎসব ভাতা ও মাদরাসাসহ সব শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবি 

ঢাকা: বিশ্ব শিক্ষক দিবসে পূর্ণাঙ্গ উৎসব ভাতা প্রদান ও মাদরাসাসহ সব শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবি করেছে বাংলাদেশ মাদরাসা জেনারেল টিচার্স অ্যাসোসিয়েশন (বিএমজিটিএ)।  

শনিবার (৫ অক্টোবর) সকালে রাজধানীর দি কনভেনশন হলে বিশ্ব শিক্ষক দিবসের আলোচনা সভায় এ দাবি করেন বিএমজিটিএ নেতারা।

আলোচনা সভায় বক্তারা শিক্ষকদের পূর্ণাঙ্গ উৎসব ভাতা প্রদান, ১৬ বছর পূর্ণ হলে সব প্রভাষকদের সহকারী অধ্যাপক পদে পদোন্নতি, সরকারি চাকরিজীবীদের মতো শিক্ষকদের মেডিকেল ও বাড়ি ভাড়া, শিক্ষকদের বদলি প্রথা চালু, সহকারী শিক্ষকদের ৮ম গ্রেড, প্রশাসনিক পদে জেনারেল শিক্ষকদের নিয়োগ, ইএফটির মাধ্যমে বেতন প্রদান ও মাদরাসাসহ সব শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবি করা হয়।

সংগঠনের সদস্য সচিব ফিরোজ আলমের সঞ্চালনায় প্রতিষ্ঠাতা ও আহ্বায়ক মো. হারুন অর রশিদের সভাপতিত্বে আলোচনা সভায় সবার উপস্থিতিতে কণ্ঠ ভোটের মাধ্যমে মো. হারুন অর রশিদকে সভাপতি, ফিরোজ আলমকে মহাসচিব ও এলিন তালুকদারকে সিনিয়র সাংগঠনিক সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট বিএমজিটিএ এর কেন্দ্রীয় কার্যকরী কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলাম, সুলতান মাহমুদ, ফকরুল ইসলাম, কে এম শামীম, মেহেদী হাসান সরকার, সহ-সভাপতি, আব্দুস সাকুর, সরুজ্জামান, কামরুন্নাহার, মোহাম্মদ আলী, আব্দুল মান্নান, আরমান শাহজাদা, গোলাম মোস্তফা, রিপন খন্দকার, আলাউদ্দিন, তোফাজ্জল হোসেন প্রমুখ।

বাংরাদেশ সময়: ০৮০০ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২৪
ইএসএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।