ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ডিএনসিসির ওয়ার্ডে শুরু হয়েছে জন্ম-মৃত্যু নিবন্ধন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২১ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৪
ডিএনসিসির ওয়ার্ডে শুরু হয়েছে জন্ম-মৃত্যু নিবন্ধন 

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আওতাধীন এলাকার সব ওয়ার্ডে নিরবচ্ছিন্নভাবে শুরু হয়েছে জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম।  

বুধবার (৯ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন।

তিনি জানান, আজ (বুধবার) থেকে ডিএনসিসির সব ওয়ার্ডে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের মাধ্যমে জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম নিরবচ্ছিন্নভাবে পরিচালনা করা হচ্ছে। কাউন্সিলরদের স্ব স্ব পদ হতে অপসারিত হওয়ার পরিপ্রেক্ষিতে ওয়ার্ডভিত্তিক জন্ম ও মৃত্যু নিবন্ধন সরবরাহ করার জন্য আঞ্চলিক অফিসের কর্মকর্তাদের দায়িত্ব দেওয়া হয়েছে। এর ফলে সুষ্ঠুভাবে ডিএনসিসির সব ওয়ার্ডে জন্ম ও মৃত্যু নিবন্ধন সরবরাহ সেবা নিশ্চিত হয়েছে।  

উল্লেখ্য, ডিএনসিসির ওয়ার্ড নম্বর ০১ থেকে ৩৬ পর্যন্ত ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয় থেকে এবং ওয়ার্ড নম্বর ৩৭ থেকে ৫৪ পর্যন্ত সংশ্লিষ্ট আঞ্চলিক অফিস থেকে জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম পরিচালনা করা হতো৷ গত ২৬ সেপ্টেম্বর ২০২৪ তারিখে সব কাউন্সিলরদের স্ব স্ব পদ হতে অপসারণ করে স্থানীয় সরকার বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

জন্ম ও মৃত্যু নিবন্ধনের জন্য অনলাইনে আবেদনের লিংক 
http://bdris.gov.bd/br/application

সংযুক্তি: ডিএনসিস'র ওয়ার্ডভিত্তিক জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম পরিচালনার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের নাম ও মোবাইল নম্বর এবং সংশ্লিষ্ট কার্যালয়ের ঠিকানা।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৪
এমএমআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।