ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মাদারীপুরে ইকবাল হত্যা মামলার প্রধান আসামি গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৪
মাদারীপুরে ইকবাল হত্যা মামলার প্রধান আসামি গ্রেপ্তার

মাদারীপুর: মাদারীপুরে ইকবাল বেপারী হত্যা মামলার প্রধান আসামি সুলতান সরদারকে (৫০) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (ব্যার)-৮ এর সদস্যরা।  

মঙ্গলবার (৮ অক্টোবর) রাত ৮টার দিকে বরিশালের গৌরনদী উপজেলার শরিকল বাজার থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তার সুলতান মাদারীপুর সদর উপজেলার চরখাগদী গ্রামের হাসেম সরদারের ছেলে।  

বুধবার (৯ অক্টোবর) র‍্যাবের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।  

র‍্যাব জানায়, মাদারীপুর সদরের চরমুগরিয়া এলাকার ইকবাল বেপারীর সঙ্গে সুলতান সরদারের দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এরই জেরে গত ২৯ সেপ্টেম্বর সন্ধ্যায় দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে চরমুগরিয়া বাজারের সেলিম সুপার মার্কেটে ইকবাল বেপারীর ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালায় সুলতান সরদারসহ তার সহযোগীরা।  

হামলা চালিয়ে ইকবালের দোকানপাট ভাঙচুর ও লুটপাট করে। এক পর্যায়ে ইকবাল বেপারীকে হত্যার উদ্দেশে আঘাত করে গুরুতর জখম করে। এ সময় হাত বোমার বিস্ফোরণ ঘটায় সন্ত্রাসীরা। পরে স্থানীয়রা আহত ইকবাল বেপারীকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

র‍্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মীর মনির হোসেন জানান, বরিশাল ও মাদারীপুর ক্যাম্পের যৌথ সমন্বয়ে গোপন সূত্রে ও তথ্য প্রযুক্তি সহায়তায় সুলতান সরদারকে গৌরনদীর শরিকল বাজার থেকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে সদর মডেল থানাসহ বিভিন্ন থানায় আটটি মামলা রয়েছে।

এছাড়া এলাকায় খোঁজ নিয়ে জানা যায়, সুলতান সরদার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত রোমান বেপারী হত্যার ঘটনায় জড়িত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।