ঢাকা, সোমবার, ৫ কার্তিক ১৪৩১, ২১ অক্টোবর ২০২৪, ১৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শেখ হাসিনা ইস্যুতে সুনির্দিষ্ট আলোচনা হয়নি: প্রণয় ভার্মা

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
শেখ হাসিনা ইস্যুতে সুনির্দিষ্ট আলোচনা হয়নি: প্রণয় ভার্মা বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মা

ঢাকা: পররাষ্ট্র সচিব মো. জসীম উদ্দিনের সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মা। এ সময় শেখ হাসিনা ইস্যুতে সুনির্দিষ্ট কোনো আলোচনা হয়নি বলে জানিয়েছেন তিনি।

রোববার (২০ অক্টোবর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে বৈঠকটি অনুষ্ঠিত হয়। পরে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। এ সময় ভারতের হাইকমিশনারকে প্রশ্নে করেন সাংবাদিকরা।

পররাষ্ট্র সচিব মো. জসীম উদ্দিনের সঙ্গে বৈঠকে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইস্যুতে আলোচনা হয়েছে কি না জানতে চাইলে প্রণয় ভার্মা বলেন, এ বিষয়ে সুনির্দিষ্ট কোনো আলোচনা হয়নি।

সচিবের সঙ্গে বৈঠকে আলোচনার বিষয়ে ভারতের হাইকমিশনার বলেন, এটি নিয়মিত বৈঠক ছিল। আমাদের সম্পর্ক নিয়ে নিয়মিত বৈঠকের অংশ। আমরা দুই দেশের নিরাপত্তা ও উন্নয়ন নিয়ে আলোচনা করেছি। আমাদের সম্পর্কে ইতিবাচক সম্পর্ক রয়েছে। আমরা বিশ্বাস করি আমাদের সম্পর্ক দুই দেশের মানুষের কল্যাণে ভূমিকা রাখবে।

তিনি আরও বলেন, ভারত বাংলাদেশের আবার বাংলাদেশ ভারতের ওপর নির্ভরশীল। পারস্পরিক নির্ভরশীলতার সম্পর্ক আরও এগিয়ে নেওয়া দরকার।

বাংলাদেশ ও ভারতের যৌথ পরামর্শক সভা নিয়ে হাইকমিশনার বলেন, দ্রুত সময়ের মধ্যে আমরা ফরেন অফিস কনসালটেশন (এফওসি) করতে চাই।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
টিআর/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।