ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ওসমানী বিমানবন্দরে ব্রিটিশ নাগরিক আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
ওসমানী বিমানবন্দরে ব্রিটিশ নাগরিক আটক

সিলেট: ক্রু ও পাইলটের সঙ্গে অসদাচরণের অভিযোগে সিলেটে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশি বংশোদ্ভূত এক ব্রিটিশ নাগরিককে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।

সোমবার (২৮ অক্টোবর) বেলা দেড়টার দিকে ফয়েজ আহমেদ খান নামে ওই ব্যক্তিকে আটক করে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর এভিয়েশন কর্তৃপক্ষ।

পরে ওই যাত্রীকে সিলেট এয়ারপোর্ট থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। আটক ফয়েজ আহমদ সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার ইসলামপুর গ্রামের  আব্দুর রশিদের ছেলে।

ওসমানী বিমানবন্দরের পরিচালক মো. হাজিফ আহমদ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, যুক্তরাজ্যের ম্যানচেস্টার থেকে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে সরাসরি আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স (বিজি-২০৮) ফ্লাইটের যাত্রী ছিলেন ফয়েজ আহমেদ খান। বিমান আকাশে অবস্থানকালে তিনি অন্যান্য যাত্রীদের সঙ্গে অসদাচরণ করেন। বিষয়টি কেবিন ক্রুদের জানান যাত্রীরা। তখন ফয়েজ আহমদ খানকে নিবৃত করতে চাইলে কেবিন ক্রুদের সঙ্গেও খারাপ আচরণ করেন তিনি। এমনকি কেবিন ক্রুদের শারীরিকভাবে লাঞ্ছিত করেন। তখন বিমানের পাইলট এগিয়ে এলে তার সঙ্গেও অসদাচরণ করেন ফয়েজ আহমেদ খান।

পরে বেলা ১টা ৫ মিনিটে ফ্লাইটটি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর সিভিল এভিয়েশন ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করলে ওই যাত্রীকে আটক করা হয়। অভিযোগের প্রেক্ষিতে তাকে পুলিশের সোপর্দ করা হয়েছে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আনিসুর রহমান বাংলানিউজকে বলেন, কেবিন ক্রু ও পাইলটের সঙ্গে অসদাচরণ করায় ফয়েজ আহমদ খান নামে এক যাত্রীকে পুলিশে সোপর্দ করেছে এভিয়েশন কর্তৃপক্ষ।

তিনি বলেন, আমরা তার বক্তব্য থেকে জানতে পারি, তিনি উচ্চ ডায়াবেটিসে আক্রান্ত। যে কারণে বিমানে ৪/৫ বার খাবার চাইলে না পেয়ে কেবিন ক্রু’র সঙ্গে খারাপ আচরণ করেন। অবশ্য পরে মুচলেকা নিয়ে তার এক আত্মীয়ের জিম্মায় ছেড়ে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
এনইউ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।