ঢাকা, শুক্রবার, ১৯ আশ্বিন ১৪৩১, ০৪ অক্টোবর ২০২৪, ০০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গৃহকর্মী‌কে নির্যাতন, গৃহকর্তার খোঁজে পু‌লি‌শ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
গৃহকর্মী‌কে নির্যাতন, গৃহকর্তার খোঁজে পু‌লি‌শ

বরিশাল: বরিশালে গৃহকর্মী নির্যাতনের মামলায় অবসরপ্রাপ্ত সেনা সদস্য ও কেমিস্ট ল্যাবরেটরিজ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা আকিমুল ইসলাম ও তার স্ত্রীকে গ্রেফতারে অভিযান চালিয়েছে পুলিশ।

শনিবার (১২ মার্চ) দুপুরে নগরের কলেজ রোডস্থ আকিমুল ইসলামের বাসা ও অফিসে অভিযান চালনো হয়।

বরিশাল কোতয়ালী মডেল থানার উপপরিদর্শক শাহজালাল মল্লিক বলেন, শুক্রবার এয়ারপোর্ট থানা এলাকার কাশিপুরের বাঘিয়া থেকে মীম নামে এক গৃহকর্মীকে উদ্ধার করা হয়। সে পুলিশকে জানিয়েছে, আকিমুল ইসলাম ও তার স্ত্রী শিমু তাকে নানাভাবে নির্যাতন করতেন। নির্যাতন সইতে না পেরে আকিমুলের বাড়ি থেকে পালিয়ে যায় ওই গৃহকর্মী। এ ঘটনায় শনিবার রাতেই নির্যাতিতা গৃহকর্মী মীম নিজেই বাদী হয়ে কোতয়ালী মডেল থানায় শিমু ও তার স্বামী আকিমুল ইসলামের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করে। সেই মামলায় অভিযুক্তদের গ্রেফতারের জন্য অভিযান চালানো হয়। কলেজ রোড এলাকায় প্রথমে আকিমুল ইসলামের বাসায় গিয়ে কাউকেই পাওয়া যায়নি, পরে তার অফিসে এসেও পাওয়া যায়নি।

পুলিশ কর্মকর্তা আরও বলেন, মামলার আসামিরা পলাতক রয়েছেন। আমরা আকিমুল ইসলামের অফিসের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে কথা বলে তথ্য সংগ্রহের চেষ্টা করছি। আমাদের অভিযান অব্যাহত থাকবে। ভিকটিম মীমকে সুচিকিৎসা দেওয়ার জন্য বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

বৃহস্পতিবার দুপুরে আকিমুল ইসলাম ও শিমু দম্পতির বাসা থেকে পালিয়ে যায় নির্যাতিতা গৃহকর্মী মীম। পালিয়ে বিএম কলেজের সামনে এসে সে আরিফ হোসেন নামে এক রিকশাচালকের কাছে পুরো বিষয়টি বলে। আরিফ মীমকে নিজ বাসায় এনে স্ত্রীর কাছে থাকতে দেয়। শুক্রবার স্থানীয়রা নির্যাতনের বিষয়টি এয়ারপোর্ট থানা পুলিশকে জানায়। পরে মীমকে কোতয়ালী মডেল থানায় হস্তান্তর করে।

বাংলা‌দেশ সময়: ১৭০৩ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।