ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

জীবননগরে ভুয়া চিকিৎসককে লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, জুন ১৩, ২০২২
জীবননগরে ভুয়া চিকিৎসককে লাখ টাকা জরিমানা

চুয়াডাঙ্গা: পরিচয়পত্র ও চেম্বারের সাইনবোর্ডে লেখা রয়েছে আরএমপি (ঢাকা), ভিডিআরএমপি (বরিশাল) এবং এফপি জন্মনিয়ন্ত্রণ বিষয়ক বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত চিকিৎসক। দেদারসে রোগী দেখে দিয়ে আসছিলেন চিকিৎসা ব্যবস্থাপত্র।

অথচ এমবিবিএস ডিগ্রিই নেই তার, নেই কোনো আসল সনদও, কাগজপত্র সবই ভুয়া।  

এভাবে দিনের পর দিন জনগণের সঙ্গে প্রতারণা করে আসছিলেন আতিকুজ্জামান চঞ্চল (৩৮) নামে এক প্রতারক। অবশেষে ধরা পড়ে তাকে গুণতে হয়েছে লাখ টাকা জরিমানা।  

সোমবার (১৩ জুন) দুপুরে জীবননগর পৌর শহরের ইব্রাহিম টাওয়ারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ভুয়া ওই চিকিৎসকে জরিমানা করেন জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুল ইসলাম। ভুয়া চিকিৎসক আতিকুজ্জামান চঞ্চল জীবননগর পৌর শহরের লক্ষ্মীপুর পাড়ার মৃত আয়ুব আলীর ছেলে।  

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, ভুয়া পরিচয় ব্যবহার করে দীর্ঘদিন ধরে জীবননগর শহরে চিকিৎসা দিয়ে আসছিলেন আতিকুজ্জামান চঞ্চল। খবর পেয়ে সোমবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তার সনদের কাগজপত্র ভুয়া হিসেবে প্রমাণিত হয়। পরে মেডিক্যাল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ২৯ ধারা অনুযায়ী অভিযুক্ত ভুয়া চিকিৎসককে এক লাখ টাকা জরিমানা করা হয়।  

জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মুস্তাফিজুর রহমান সুজন এবং থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল খালেকসহ পুলিশের একটি দল ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন।  

জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক আরিফুল ইসলাম বলেন, এমবিবিএস ডিগ্রি না থাকলেও চিকিৎসাপত্র লিখতেন চঞ্চল। জীবননগর উপজেলার ভুয়া চিকিৎসকের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, জুন ১৩, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।