ঢাকা, শনিবার, ২৩ ভাদ্র ১৪৩১, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

বালাসি থেকে বাহাদুরাবাদ পর্যন্ত টানেল নির্মাণের দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২২
বালাসি থেকে বাহাদুরাবাদ পর্যন্ত টানেল নির্মাণের দাবি মানববন্ধন

গাইবান্ধা: বালাসি থেকে বাহাদুরাবাদ পর্যন্ত টানেল নির্মাণের দাবিতে ব্রহ্মপুত্র সড়ক ও রেলসেতু/টানেল বাস্তবায়নের দাবিতে মানববন্ধন করেছে ব্রহ্মপুত্র সড়ক ও রেলসেতু/টানেল বাস্তবায়ন কেন্দ্রীয় কমিটি।  

শনিবার (৩ সেপ্টেম্বর) দুপুরে গাইবান্ধা শহরের গানাসাস মার্কেটের সামনে এ কর্মসূচি পালিত হয়।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি অ্যাডভোকেট আশরাফ আলীর সভাপতিত্বে মানববন্ধন চলাকালে বক্তব্য দেন- ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য আমিনুল ইসলাম গোলাপ, মো. ইলিয়াস হোসেন, আনারুল ইসলাম লেবু, শহিদুল্যাহেল কবীর ফারুক, আতোয়ার রহমান, মুজকুরী অনু, মোতালেব হোসেন মণ্ডল, আবু বকর সিদ্দিক, অধ্যাপক শাহরিয়ার হোসেন পাভেল, মোস্তফা মনিরুজ্জামান, গোলাম রব্বানী, এসএম বাবলু, কামরুল ইসলাম প্রমুখ।  

বক্তারা বলেন, রংপুর বিভাগের ৮টি জেলার উন্নয়নের লক্ষ্যে বালাসি থেকে বাহাদুরাবাদ পর্যন্ত টানেল নির্মাণ সময়ের দাবি। বালাসিতে টানেল নির্মাণ না হলে উত্তরাঞ্চলে ৮টি জেলার উন্নয়ন সম্ভব নয়। বালাসি থেকে বাহাদুরাবাদ পর্যন্ত টানেল নির্মাণ করে উত্তরাঞ্চলের ৮টি জেলার অর্থনৈতিক ও শিল্প বৈষম দূরীকরণ সম্ভব। রংপুর বিভাগের জনপদ রাজধানী ঢাকা থেকে ব্রহ্মপুত্র-যমুনা নদীর কারণে বিচ্ছিন্ন। একমাত্র টানেল নির্মাণের মাধ্যমে গাইবান্ধা জেলাসহ উত্তরাঞ্চলের অর্থনৈতিক পরিবর্তন ও শিল্প বিপ্লব ঘটানো সম্ভব।  

তারা আরও বলেন, টানেল নির্মাণের মাধ্যমে ফুলছড়ি উপজেলাসহ ব্রহ্মপুত্র নদের দুই তীরের চরাঞ্চলের লোকের শিল্প বিপ্লব, কৃষি বিপ্লব, শিক্ষা ও সংস্কৃতি বিপ্লব ঘটানো সম্ভব। একমাত্র ব্রহ্মপুত্র নদের কারণে গাইবান্ধা জেলা শহর হওয়া সত্ত্বেও প্রান্তিক শহরে পরিণত হয়েছে। আজ ব্রহ্মপুত্র টানেল নির্মাণ হলে গাইবান্ধা শহর গেটওয়ে শহরে পরিণত হবে এবং জেলায় কৃষি বিশ্ববিদ্যালয়, মেডিক্যাল কলেজ স্থাপনসহ উপযোগী শহর হিসেবে উত্তরাঞ্চলের মধ্যে প্রথম সারির একটি শহরে পরিণত হবে।  

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ