ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

আগামী সপ্তাহে সচিবদের সঙ্গে বসবেন প্রধানমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২২
আগামী সপ্তাহে সচিবদের সঙ্গে বসবেন প্রধানমন্ত্রী সচিবালয়

ঢাকা: আগামী রোববার সচিব সভায় বসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈশ্বিক সংকটের মধ্যে এই সচিব সভাকে গুরুত্বপূর্ণ বলে ধারণা করা হচ্ছে।

সভায় খাদ্য ও জ্বালানি সংকটের বিষয়গুলো নিয়ে প্রধানমন্ত্রী সচিবদের দিক-নির্দেশনা দেবেন।

করোনা মহামারির পর এবারই প্রথম প্রধানমন্ত্রী সশরীরে সচিবালয়ে সচিবদের সঙ্গে বৈঠক করতে যাচ্ছেন বলে মন্ত্রিপরিষদ বিভাগ সূত্র জানিয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগ জানায়, সবশেষ গত বছরের ১৮ আগস্ট সচিব সভা অনুষ্ঠিত হয়েছিল। প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভার্চ্যুয়ালি ওই সভায় অংশ নেন। রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ওই সভায় সব সচিব উপস্থিত ছিলেন।

মন্ত্রিপরিষদ বিভাগ সংশ্লিষ্ট সূত্র জানায়, বৈশ্বিক সংসটের মধ্যে এবারের সচিব সভায় খাদ্য ও জ্বালানি নিরাপত্তা নিশ্চিত নিয়ে আলোচনা হবে। কৃষির উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে সারের জোগান নিশ্চিত করা; পতিত জমি চাষাবাদের আওতায় নিয়ে আসতে করণীয় ঠিক করা সভার আলোচ্যসূচিতে রয়েছে।

পাশাপশি উন্নয়ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন; পার্বত্য চট্টগ্রাম পরিস্থিতি নিয়ে আলোচনা; সরকারি কাজে আর্থিক বিধিবিধান অনুসরণ করা; সরকারি সেবা দিতে তথ্যপ্রযুক্তির ব্যবহারবিষয়ক পরিকল্পনা; ভূমিকম্প, অগ্নিকাণ্ড, বন্যা ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় প্রয়োজনীয় প্রস্তুতি বিষয়ে পর্যালোচনা এবং সুশাসন ও শুদ্ধাচার নিয়ে সচিব সভায় আলোচনা হবে।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২২
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।