ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

রাজনীতি

সীমান্ত দিয়ে অস্ত্র এনে মজুদ করছে বিএনপি: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৩
সীমান্ত দিয়ে অস্ত্র এনে মজুদ করছে বিএনপি: কাদের

ঢাকা: বিএনপি সংঘাত সৃষ্টি করার জন্য সীমান্ত দিয়ে অস্ত্র এনে মজুদ করছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের এক সভা শেষে সাংবাদিকদের কাছে এ দাবি করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, সীমান্তের এপার থেকে খবর পাচ্ছি, অস্ত্র কিনছে তারা। চাঁপাইনবাবগঞ্জ তাদের অস্ত্র সরবরাহের একটি ঘাঁটি। আগ্নেয়াস্ত্র এনে তারা মজুদ করছে। তারা মনে করে অস্ত্র শক্তি হলো আসল শক্তি। যারা অস্ত্র দিয়ে ক্ষমতায় আসে তাদের প্রতি জনগণের আস্থা থাকার কথা নয়।

কিন্তু বিএনপির অস্ত্র এনে মজুদ করার খবর তিনি কোথা থেকে পেয়েছেন বা এ খবরের উৎস তিনি প্রকাশ করেননি।

দলের সভায় তিনি বলেন, সেপ্টেম্বর ও অক্টোবর থেকে শেখ হাসিনার নেতৃত্বে  মুক্তিযুদ্ধের সপক্ষের সব শক্তিকে নিয়ে নির্বাচনে বিজয়ের লক্ষ্যে অভিযাত্রা শুরু করা হবে। আওয়ামী লীগ চায় সংঘাতমুক্ত, শান্তিপূর্ণ, অবাধ ও সুষ্ঠু  নির্বাচন। কিন্তু জনসমর্থনে অবিশ্বাসী বিএনপি নির্বাচনে সংঘাত সৃষ্টি করতে আগ্নেয়াস্ত্র মজুদ করছে।

ওবায়দুল কাদের বলেন, জিয়াউর রহমান জনসমর্থন নিয়ে ক্ষমতায় আসেনি। সেই ধারাবাহিকতায় জনগণের প্রতি বিএনপির আস্থা নেই। তারা জানে নির্বাচন হলে কী ফল হবে। বিদেশিদের কীভাবে বলবো, বিএনপি এমন একটা দল যে দলকে গ্যারান্টি দিতে হবে নির্বাচন হলে তাদের জয় সুনিশ্চিত। নতুবা নির্বাচনের চলমান ব্যবস্থার প্রতি আস্থাশীল হবে না।

আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতি ওবায়দুল কাদের বলেন, চোখ কান খোলা রাখুন। সতর্ক থাকতে হবে নির্বাচন পর্যন্ত। বিএনপি সংঘাত চায়। মাঠে সতর্ক থাকব, সংঘাত যারা করতে আসবে তাদের প্রতিহত করবো। তারা খালি মাঠ পেলে সংঘাত করবে। সেই প্রস্তুতি তারা নিচ্ছে।  

সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, লেফটেন্যান্ট কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, জাহাঙ্গীর কবির নানক, অ্যাডভোকেট কামরুল ইসলাম ও ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দীন নাছিমসহ আওয়ামী লীগের সহযোগী সংগঠনের সভাপতি সাধারণ সম্পাদক, ঢাকা মহানগর উত্তর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদক, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগের ঢাকার সংসদ সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৩
এসকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।