ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

রাজনীতি

আ. লীগের সমাবেশে খালি চেয়ার, বাবুই-চড়ুই ছাড়া কেউ নেই: রিজভী 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
আ. লীগের সমাবেশে খালি চেয়ার, বাবুই-চড়ুই ছাড়া কেউ নেই: রিজভী 

ঢাকা: আওয়ামী লীগের সমাবেশে চেয়ার খালি, বাবুই পাখি-চড়ুই পাখি ছাড়া কোনো লোক নেই- এমন মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, গতকাল বিকেল পর্যন্ত সমাবেশের অনুমতি দেয়নি সরকার।

অল্প সময়ের মধ্যে যে জনস্রোত, তাতেই প্রমাণ হয় সরকারের অবস্থান কোথায়। আওয়ামী লীগের সমাবেশের খালি চেয়ার, বাবুই পাখি-চড়ুই পাখি ছাড়া কোনো লোক নেই।

শুক্রবার (২৮ জুলাই) বিকেলে রাজধানীর নয়াপল্টনের বিএনপি আয়োজিত মহাসমাবেশে তিনি এসব কথা বলেন। বর্তমান সরকারের পদত্যাগের দাবিতে এই মহাসমাবেশ করছে বিএনপি। অন্যদিকে রাজধানীর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে শান্তি সমাবেশ করছে আওয়ামী লীগের তিন সংগঠন।

রিজভী বলেন, সব বাধা-জুলুম উপেক্ষা করে আজকের এই সমাবেশে মানুষ উপস্থিত হয়েছে। সুতরাং আর কোনো বাধা আমাদের দমাতে পারবে না। গোটা জাতির ওপর আরব্য উপন্যাসের মতো দানব বসে আছে। সেই দানবকে হঠাতে হবে।

তিনি বলেন, শেখ হাসিনা দেশের মানুষ হত্যা করেছেন, জুলুম করেছেন, সেটি আমেরিকার কংগ্রেস সদস্যরা বলেছেন। তারা বলছেনন জনগণের আন্দোলনের র‍্যাব-পুলিশ বাধা দিয়েছে, মানুষ হত্যা করেছে।

বিএনপির এই নেতা বলেন, আজ দেশের কেন এই অপবাদ। একটিই কারণ, শেখ হাসিনা অন্যায়ভাবে রাজনৈতিক ব্যক্তিদের হত্যা করেছেন। জুলুম নির্ধারণ করেছেন। আজকে আমেরিকার একটি গণতান্ত্রিক প্রতিষ্ঠান কংগ্রেস, তারা এর প্রতিবাদ করছে, যা আমাদের জন্য লজ্জার।

তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বারবার বলেন, সংবিধানের আলোকে নির্বাচন হবে। অথচ আমাদের সংবিধান পঞ্চম সংশোধনের পরে আওয়ামী লীগ মার্কা সংবিধান হয়ে গেছে।

দুপুর ২টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ে সামনে বৃষ্টি উপেক্ষা করে বিএনপির মহাসমাবেশ শুরু হয়। যুগপৎ ধারায় ঘোষিত এক দফা– প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকার পুনঃপ্রতিষ্ঠার দাবিতে এই মহাসমাবেশের আয়োজন করেছে বিএনপি।  

মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এতে সভাপতিত্ব করছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩ 
টিএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।