ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

রাজনীতি

প্রধানমন্ত্রীই বিএনপিকে আন্দোলনের দিকে ঠেলে দিয়েছেন: নোমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৩
প্রধানমন্ত্রীই বিএনপিকে আন্দোলনের দিকে ঠেলে দিয়েছেন: নোমান

ঢাকা: প্রধানমন্ত্রী নিজেই বিএনপিকে আন্দোলনের দিকে ঠেলে দিয়েছেন বলে মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, যে নির্বাচনে দিনের ভোট রাতে হয়, সে নির্বাচন আমরা চাই না। যে দেশে গণতন্ত্র নেই, বাকস্বাধীনতা নেই, তেমন দেশ আমরা চাই না।

আমরা দীর্ঘদিন এর প্রতিবাদ জানিয়ে আসছি, সরকার শোনে নাই। প্রধানমন্ত্রী নিজেই আমাদের আন্দোলনের দিকে ঠেলে দিয়েছেন।

শনিবার (২৬ আগষ্ট) রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্বাধীনতা হলে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ প্রতিবাদ সভার আয়োজন করে জিয়া প্রজন্ম দল।

আব্দুল্লাহ আল নোমান বলেন, আজকে জনগণের অধিকার প্রতিষ্ঠা করতে হবে। এজন্য সকল রাজনৈতিক দল ঐক্যবদ্ধ হয়েছে। একদফা মানেই ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে দেশে পরিবর্তন আনা। আজকে এ আন্দোলনে জনসম্পৃক্ততা সৃষ্টি হয়েছে। কিন্তু সরকার কিছুতেই এই জনদাবি মানতে চাইবে না। কারণ, এরা জনবিচ্ছিন্ন। এই সরকারকে আজ দেশ-বিদেশের সবাই ধিক্কার জানাচ্ছে।

তিনি বলেন, সরকার নিজেদের মতো সংবিধান কাটাছেঁড়া করেছে। আমরা তা মানি না। নির্বাচন কমিশনকে নিজেদের আজ্ঞাবহ প্রতিষ্ঠানে পরিণত করছে। সরকার রাষ্ট্রযন্ত্র ও প্রশাসনকে ব্যবহার করে বিরোধী নেতাকর্মীদের ওপর দমন-পীড়ন চালাচ্ছে। আসলে রাজপথে আন্দোলন সংগ্রামে জনতার ঢল দেখে সরকার চোখে অন্ধকার দেখছে। সরকারকে মনে রাখতে হবে বুলেটের চেয়ে ব্যালট বেশি শক্তিশালী। জনগণ এবার তাদের ন্যায্য অধিকার ফিরে না পাওয়া পর্যন্ত ঘরে ফিরে যাবে না।

প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন জিয়া প্রজন্ম দলের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান অ্যাড. পারভীন কাওসার মুন্নী। সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৩
ইএসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।