ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

রাজনীতি

বাংলাদেশকে গোরস্থানে পরিণত করেছেন শেখ হাসিনা: রিজভী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৩
বাংলাদেশকে গোরস্থানে পরিণত করেছেন শেখ হাসিনা: রিজভী অনুষ্ঠানে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

নারায়ণগঞ্জ: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, খাদিজা নামের এক মেয়ে ফেসবুকে তার মত প্রকাশ করেছেন। তিনি আজ এক বছর ধরে জেলে বন্দি।

শেখ হাসিনা মানুষের মাঝে ভয় ঢুকিয়ে দিতে চান। সারা বাংলাদেশকে গোরস্থানে পরিণত করেছেন শেখ হাসিনা।

রোববার (২৭ আগস্ট) বিকেলে নারায়ণগঞ্জের ফতুল্লায় বিএনপির গুলিবিদ্ধ ও আহত নেতাকর্মীদের মাঝে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, কয়েক সপ্তাহ আগে আমি এখানে এসেছিলাম। টিটুর বিষয়ে অনেকে কথা বলেছেন। নিঃসন্দেহে তার এ অবস্থায় দল শোকাহত। চোখ চলে গেলে তো গোটা দুনিয়া অন্ধ হয়ে যায়। আজ তরুণরা নিজেদের জীবনের মায়াকে তুচ্ছ করে সরকারের বাহিনীর সঙ্গে লড়তে দ্বিধা করেন না। টিটুর মতো অনেক নেতাকর্মী আছেন, যারা অন্ধ হয়ে গেছেন, চোখ নষ্ট হয়ে গেছে।

তিনি বলেন, ২৯ তারিখের কর্মসূচি কি গণতান্ত্রিক নয়? যুগযুগ ধরে এ ধরনের কর্মসূচি সারা বিশ্ব করছে। তারা হরতাল করছে, অবরোধ করছে। আমাদের কর্মসূচি ছিল এক দফার। শেখ হাসিনার পদত্যাগ আর নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন।  

তিনি আরও বলেন, সুষ্ঠু ভোটের কথা শুনলে তাদের ১০৩ ডিগ্রি জ্বর উঠে। তাই তারা র‍্যাব-পুলিশকে বলে দেয় সুষ্ঠু নির্বাচনের কথা বললে আঘাত করতে। একদিকে পুলিশ, র‍্যাব ও তার পেটোয়া বাহিনী আরেক দিকে আদালত। এর মধ্যেও আমাদের কর্মীরা দাঁড়িয়ে আছেন, জীবন দিচ্ছেন।

বিএনপির এই নেতা বলেন, ওবায়দুল কাদের বলেন, বিএনপির বিরুদ্ধে ভিসানীতি দিতে। আমরা তো ভোট চুরি করিনি। আমেরিকায় এক যুবক স্ট্যাটাস দেওয়ায় বাংলাদেশে তার মাকে গ্রেপ্তার করা হয়েছে। এ সরকার এতটাই কাপুরুষ। ওবায়দুল কাদের, আয়নার দিকে তাকিয়ে নিজেকে দেখুন।

ছাত্রলীগের এক নেতার দুই হাজার কোটি টাকা পাচারের কথা উল্লেখ করে রিজভী বলেন, তাহলে ভিসানীতি কাদের বিরুদ্ধে হবে? আপনারা কারা?  মানুষকে গুলি করে হত্যা করবেন, শুধু শেখ পরিবার ক্ষমতায় থাকবে, এজন্য কি ত্রিশ লাখ মানুষ জীবন দিয়েছেন?

এ সময় বিএনপির কেন্দ্রীয় ও নারায়ণগঞ্জের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৩
এমআরপি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।