ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

রাজনীতি

নয়াপল্টনে আসছেন নেতাকর্মীরা, নিরাপত্তায় পর্যাপ্ত পুলিশ মোতায়েন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৩
নয়াপল্টনে আসছেন নেতাকর্মীরা, নিরাপত্তায় পর্যাপ্ত পুলিশ মোতায়েন

ঢাকা: রাজধানীর নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ধীরে ধীরে নেতাকর্মীদের ভিড় বাড়তে শুরু করেছে। তবে এখনও অন্যান্য জায়গা থেকে শুরু হওয়া গণমিছিল নয়াপল্টনে এসে পৌঁছায়নি।

 

এদিকে, বিএনপির এই সমাবেশকে ঘিরে কেন্দ্রীয় কার্যালয়ের আশপাশে পর্যাপ্ত পুলিশ সদস্য মোতায়েন থাকতে দেখা গেছে। পল্টনের নাইটিঙ্গেল মোড়ের চার পাশে রয়েছে পুলিশ সদস্যরা। এদিকে বিজয়নগর মোড় পল্টন পানির ট্যাঙ্কি মোড়েও রয়েছে পুলিশ৷ 

বিএনপির গণমিছিলকে কেন্দ্র করে যাতে কোনো প্রকার বিশৃঙ্খলা না হয় সেজন্য রাজধানীর গুরুত্বপূর্ণ পয়েন্টে রয়েছে পুলিশ সদস্য।  

এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন বলেন, রাজনৈতিক কোনো কর্মসূচির নামে রাজধানীতে যাতে কোনো প্রকার বিশৃঙ্খলার সৃষ্টি না হয় সে বিষয়ে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। যদি কেউ কোনো প্রকার বিশৃঙ্খলা সৃষ্টি করে তবে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে।  

সরেজমিনে দেখা গেছে, নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দুটি মাঝারি সাইজের ট্রাকের ওপর তৈরি করা হয়েছে মঞ্চ। গণমিছিল শেষে এই অনুষ্ঠানের আয়োজন করেন ঢাকা মহানগর (উত্তর-দক্ষিণ) বিএনপি।

 

রামপুরা থেকে একটি এবং কমলাপুর থেকে একটি মোট দুটি গণমিছিল নয়াপল্টনে এসে শেষ হবে। মিছিল শেষে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

এদিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে রয়েছে যানবাহনের প্রচণ্ড চাপও। এই সড়কে যানবাহনগুলো অনেকটা ধীরগতিতে চলাচল করছে। সড়কে ধীরে ধীরে নেতাকর্মীদের সংখ্যা বাড়ায় যানবাহনের গতি অনেকটাই কমতির দিকে 

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৩
এসজেএ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।