ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

রাজনীতি

মেঘনায় আ.লীগের ২ গ্রুপের সংঘর্ষে স্বেচ্ছাসেবক লীগ নেতা নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
মেঘনায় আ.লীগের ২ গ্রুপের সংঘর্ষে স্বেচ্ছাসেবক লীগ নেতা নিহত

কুমিল্লা: কুমিল্লার মেঘনায় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিজাম সরকার (৪০) নামে এক স্বেচ্ছাসেবক লীগ নেতা নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ১০ জন।

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সোমবার (১৮ সেপ্টেম্বর) সকালে উপজেলার চালিভাঙ্গায় এ সংঘর্ষ হয়। এসব তথ্য নিশ্চিত করেছেন কুমিল্লা জেলা অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) খন্দকার আশফাকুজ্জামান। স্থানীয় সানাউল্লাহ গ্রুপ ও কাইয়ুম গ্রুপের মধ্যে এ সংঘর্ষ হয় বলে স্থানীয়রা জানিয়েছেন।  

নিহত নিজাম সরকার চালিভাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবিরের ছোট ভাই ও নলডাঙা গ্রামের মো. আব্বাসের ছেলে। তিনি চালিভাঙ্গা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি।  

আহতরা হলেন- স্থানীয় টিটু (৩০), রমজান (৩৫), ইব্রাহীম (২৮), শাকিল (২২), খালেদ হাসান (১৯), দেলোয়ার (৩২), আনিছ সরকার (২৫), সুমন (২৪), হানিফ (৪৫) ও ওয়াসিম (৩৫)।

মেঘনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন জানান, গত দুদিন ধরেই ওই এলাকায় থেমে থেমে সংঘর্ষ চলছিল। অস্ত্র প্রদর্শনের ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করে। গত দুদিনের সংঘর্ষের জেরে সোমবার সকালে স্থানীয় দুটি গ্রুপ আবার সংঘর্ষে জড়িয়ে পড়ে৷ এসময় দুই গ্রুপই টেঁটা ও দেশীয় অস্ত্র নিয়ে প্রতিপক্ষের ওপর হামলা করে। এতে ১১ জন আহত হন। তাদের মধ্যে নিজামকে টেঁটাবিদ্ধ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

একাধিক সূত্রে জানা গেছে, সানাউল্লাহ গ্রুপে আছে চেয়ারম্যান হুমায়ুন কবির সমর্থিত আওয়ামী লীগ নেতাকর্মীদের একটি অংশ। অপর দিকে জেলা পরিষদ সদস্য কাইয়ুম হোসেনের নেতৃত্বে আছে আওয়ামী লীগের আরও একটি অংশ। যা কাইয়ুম গ্রুপ নামে স্থানীয়ভাবে পরিচিত।  

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।