ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

রাজনীতি

আন্দোলন থেকে দূরে রাখতে নেতাদের সাজা দেওয়া হচ্ছে: সালাম

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
আন্দোলন থেকে দূরে রাখতে নেতাদের সাজা দেওয়া হচ্ছে: সালাম

ঢাকা: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম বলেছেন, সরকারের বিদায় ঘণ্টা বেজে গেছে বুঝতে পেরে তারা ক্ষমতা আঁকড়ে ধরে রাখতে মরিয়া হয়ে উঠেছে। আন্দোলন দমাতে একযুগ আগের কাল্পনিক মামলায় নেতাদের সাজা দেওয়া হচ্ছে।

উদ্দেশ্য, তাদের আন্দোলন থেকে দূরে রাখা।

বুধবার (১১ অক্টোবর) সন্ধ্যায় নয়াপল্টনের ভাসানী মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণ জোন-৭ এবং ৮-এর সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

আব্দুস সালাম বলেন, আর কতজনকে জেলে নেবেন। এ অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে আর কত হত্যা করবেন। আমরাতো শহীদ হতে প্রস্তুত। তবুও এদেশে গণতন্ত্র পুনরুদ্ধারে আমরা পিছপা হবো না। দেয়ালে মানুষের পিঠ ঠেকে গেছে। প্রতিরোধ গড়ে তুলতে প্রস্তুত।  

তিনি বলেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির আলোচানার সুযোগ নেই। আরে কীসের আলোচনা? গণতন্ত্র হত্যাকারী এবং লুটেরা আওয়ামী লীগের সঙ্গে কীসের আলোচনা? দেশনেত্রীকে মুক্তি দেন, মানুষের বাক স্বাধীনতা ফিরিয়ে দেন, তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে জনগণের কাছে সব অপকর্মের জন্য ক্ষমা চান। তখন আমরা ভেবে দেখবো আপনাদের সঙ্গে আলোচনায় বসবো কিনা।

সভায় ঢাকা মহানগর দক্ষিণের ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদ বলেন, বিএনপি জনগণের রাজনীতি করে। আর আওয়ামী লীগ লুটের রাজনীতি করে। আওয়ামী লীগ আগুন সন্ত্রাস করে আর বিএনপি শান্তিপূর্ণ আন্দোলনে বিশ্বাস করে। তাই বিএনপি সবসময় সামনের দরজা দিয়ে জনগণের ভোটে ক্ষমতায় আসে। আর আওয়ামী লীগ কখনও স্বাভাবিকভাবে ক্ষমতায় আসতে পারে না। ষড়যন্ত্র করে রাষ্ট্রক্ষমতায় এসে দেশে বাকশালী শাসন কায়েম করে।  

ঢাকা মহানগর দক্ষিণের জোন-৭-এর সমন্বয়ক আনম সাইফুল ইসলামের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন সিনিয়র যুগ্ম আহ্বায়ক নবী উল্লাহ নবী, জোন ৭-এর সমন্বয়ক আব্দুস সাত্তার, মহানগর নেতা মো. ফরহাদ হোসেন, আকবর হোসেন নান্টু, জুম্মন মিয়া, জামশেদুল আলম শ্যামল, আব্দুল হাই পল্লবসহ যাত্রাবাড়ী, ডেমরা, শ্যামপুর, কদমতলী থানার নেতারা।  

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
টিএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।