ঢাকা, মঙ্গলবার, ১৫ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

রাজনীতি

বানারীপাড়া আ.লীগের দুজনকে শোকজ, এক নেতাকে অব্যাহতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
বানারীপাড়া আ.লীগের দুজনকে শোকজ, এক নেতাকে অব্যাহতি

বরিশাল: বরিশালের বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জিয়াউল হক মিন্টু ও যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত লাল কুণ্ডুকে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। এছাড়াও দায়িত্ব অবহেলার কারণে প্রচার ও প্রকাশনা সম্পাদক সেলিম বেপারীকে অব্যাহতি দেওয়া হয়েছে।

গত ৩ অক্টোবর বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. গোলাম ফারুখ ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. মাওলাদ হোসেন সানা স্বাক্ষরিত পৃথক নোটিশ ও অব্যাহতি পত্র দেওয়া হলেও বিষয়টি সোমবার (১৬ অক্টোবর) রাতে প্রকাশ করা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জিয়াউল মিন্টুকে দেওয়া নোটিশে উল্লেখ করা হয়েছে, দলীয় কর্মসূচিতে অংশ না নিয়ে পৃথকভাবে কর্মসূচি পালন করে কর্মী ও জনমনে বিভ্রান্তি সৃষ্টি করেছেন। দলীয় শৃঙ্খলা ভঙ্গে কেন ব্যবস্থা নেওয়া হবে না, তা ১৫ দিনের মধ্যে জানাতে বলা হয়েছে।

যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত লাল কুণ্ডুকে দেওয়া নোটিশে উল্লেখ করা হয়েছে, আপনি শৃঙ্খলা বিরোধী কর্মকাণ্ডে জড়িয়ে পড়েছেন। আপনার অশোভন ও ঔদ্ধত্যপূর্ণ আচরণে অনেকে বিব্রতবোধ করছেন। আপনার কাছে গচ্ছিত রাখা দলীয় কার্যালয়ের উন্নয়নমূলক কর্মকাণ্ডের ৫৪ লাখ টাকা না দেওয়ায় উন্নয়ন ব্যাহত হচ্ছে। দলীয় শৃঙ্খলাভঙ্গের কারণে কেন সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না, তা ১৫ দিনের মধ্যে জানানোর জন্য বলা হয়েছে নোটিশে।

প্রচার ও প্রকাশনা সম্পাদক সেলিম বেপারীকে দেওয়া নোটিশে বলা হয়েছে, কমিটি ঘোষণা হওয়ার পর থেকে তিনি কোনো কার্যক্রমে অংশ নেননি। দায়িত্ব অবহেলা, দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে তাকে অব্যাহতি দেওয়া হলো।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।