ঢাকা, মঙ্গলবার, ১৫ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

রাজনীতি

‘আগে পুলিশ দেখলে মানুষ ভয় পেত, এখন সম্মান করে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২৩
‘আগে পুলিশ দেখলে মানুষ ভয় পেত, এখন সম্মান করে’

পটুয়াখালী: মানুষের পুলিশি ভীতি দূর করতে আওয়ামী লীগ সরকার কমিউনিটি পুলিশিং কার্যক্রম শুরু করেছে বলে জানিয়েছেন জাতীয় সংসদের সাবেক হুইপ ও পটুয়াখালী ২ আসনের সংসদ সদস্য আ.স.ম ফিরোজ।  

তিনি বলেছেন, আগে মানুষ পুলিশকে দেখলে ভয় পেত, এখন সম্মান করে, আপ্যায়ন করে।

পুলিশ নিজেদের জনগণের ভাই ও বন্ধু হিসেবে তৈরি করেছে। আর জনতা ও পুলিশকে একত্রিত করেছে কমিউনিটি পুলিশ। এতে এলাকার সমস্যার সমাধান এবং অপরাধ প্রতিরোধ ও দমন করা যায়। যারা অন্যায় অত্যাচার নির্যাতন করে, তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে পারে।

শনিবার (৪ নভেম্বর) দুপুরে পটুয়াখালী শিশু একাডেমিতে জেলা পুলিশের উদ্যোগে ‘কমিউনিটি পুলিশিং ডে’ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

‘পুলিশ জনতা ঐক্য করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ স্লোগানে  দুপুরে পুলিশ লাইন থেকে একটি সুসজ্জিত র‍্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিশু একাডেমিতে গিয়ে শেষ হয়। পরে বেলুন ফেস্টুন উড়িয়ে ও কেক কেটে দিবসের মূল আনুষ্ঠানিক শুরু হয়।

আ.স.ম ফিরোজ বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে অনির্বাচিত সরকারের হাতে ক্ষমতা দেওয়ার জন্য বিএনপি যে কাজ করে যাচ্ছে তা সম্পূর্ণ অন্যায়। কিছু কিছু দল একত্রিত হয়েছে, যাদের দল নেই, লোক নেই। আন্তর্জাতিক ভাবে দেশমাতৃকাকে আজ উলঙ্গ করতে চায়।

তিনি বলেন, আজ পর্যন্ত কোনো দেশ বলেনি, তারা বাংলাদেশে তত্ত্বাবধায়ক সরকার চায়, তারা চায় একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন।  বাংলাদেশের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রীর তাদেরকে একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ এবং গ্রহণ যোগ্য নির্বাচনের প্রতিশ্রুতি দিয়েছেন। সংবিধানের বাধ্যবাধকতা মেনেই একটি সুন্দর ও অংশগ্রহণমূলক নির্বাচন হবে।

এসময় বিএনপি-জামায়াতের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আজকে যারা জ্বালাও-পোড়াও করছে, তাদের প্রতি অনুরোধ থাকবে, আসুন সবাই মিলে নির্বাচনে অংশ নিই। জনতাই ভোট দেবে, জনতাই ভোটের মালিক, যারা ভোটে জিতবে, তারাই সরকার গঠন করবে।

পুলিশ সুপার মো. সাইদুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের সাবেক হুইপ, সরকারি প্রতিষ্ঠান সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও পটুয়াখালী ২ আসনের সংসদ সদস্য আ.স.ম ফিরোজ এমপি।

এসময় জেলা প্রশাসক নূর কুতুবুল আলম, জেলা পরিষদ চেয়ারম্যান এড হাফিজুর রহমান, পৌর মেয়র মহিউদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ভিপি আব্দুল মান্নান, সহসভাপতি শাহজাহান খান, সদর উপজেলার চেয়ারম্যান এড গোলাম সরোয়ার, কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি হুমায়ুন কবির, পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সভাপতি আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক আব্দুস সালাম আরিফসহ সংশ্লিষ্টরা বক্তব্য রাখেন।

কর্মসূচিতে বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা কর্মচারী, শিক্ষক শিক্ষার্থী, পুলিশ, গ্রাম পুলিশ, জনপ্রতিনিধি ও সাংবাদিকরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।