ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

রাজনীতি

উন্নয়নশীল দেশ বাস্তবায়নে আ. লীগকে জয়ী করতে হবে: প্রধানমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২৩
উন্নয়নশীল দেশ বাস্তবায়নে আ. লীগকে জয়ী করতে হবে: প্রধানমন্ত্রী কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়ীতে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দলটির সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঢাকা: আওয়ামী লীগ সরকার বাংলাদেশকে উন্নয়নশীল দেশের মার্যাদায় উন্নীত করেছে, সেটা বাস্তবায়ন করতে আওয়ামী লীগকেই জয়ী করতে হবে বলে জানিয়েছেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগই সেটা পারবে, অন্য কেউ পারবে না বলেও মন্তব্য করেন তিনি।

শনিবার (১১ নভেম্বর) কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়ীতে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দলটির সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মহেশখালী উপজেলা আওয়ামী লীগ এ জনসভার আয়োজন করে।

জনসভায় বঙ্গবন্ধুসহ পরিবারের সদস্যদের নির্মম হত্যাকাণ্ডের ঘটনা উল্লেখ করে আবেগাপ্লত হয়ে পড়েন শেখ হাসিনা। আবেগাপ্লুত কণ্ঠে তিনি বলেন, আমার বোন রেহানা আর আমি বিদেশে ছিলাম, বেঁচে গিয়েছিলাম। হঠাৎ একদিন শুনি আমাদের কেউ নেই, আমরা এতিম হয়ে গেছি! তার পর দেশে আসতে পারিনি, জিয়াউর রহমান দেশে আসতে দেয়নি। বার বার বাধা দিয়েছে, সব বাধা উপেক্ষা করে ফিরে এসেছি শুধু একটি মাত্র কথা চিন্ত করে যে, আপনাদের জন্য আমার বাবা সারাটা জীবন কষ্ট করেছেন, মানুষের কল্যাণ চেয়েছেন। আমি তার কন্যা, আমার একটা দায়িত্ব বাংলাদেশের মানুষ প্রতিটি মানুষ ঘর পাবে, চিকিৎসা পাবে, প্রতিটি শিশু লেখাপড়া শিখবে, মানুষের মতো মানুষ হবে, বাংলাদেশ বিশ্ব দরবারে মাথা উঁচু করে চলবে, বাংলাদেশ উন্নত-সমৃদ্ধ হবে।

প্রধানমন্ত্রী বলেন, আজ আমরা দেশকে উন্নয়নশীল দেশের মার্যাদায় উন্নত করেছি, সেটা বাস্তবায়ন করতে হবে। আর বাস্তবায়ন করতে হলে নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকেই জয়ী করতে হবে, আওয়ামী লীগই পারবে, অন্য কেউ পারবে না। কারণ তাদের কোনো দেশাত্ববোধও নাই, মানুষের প্রতি তাদের কোনো দায়িত্ববোধ নাই।

আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারার ঘটনা তুলে ধরে ধরে শেখ হাসিনা বলেন, কোনো মানুষের মধ্যে যদি মনুষ্যত্ববোধ থাকে তাহলে জীবন্ত মানুষকে আগুন দিয়ে পুড়িয়ে মারতে পারে না। ওই ঢাকা শহরে যান, বিভিন্ন জায়গায় যান জীবন্ত মানুষগুলিকে ওই বিএনপি-জামায়াত পুড়িয়ে মারছে, গাড়িঘোড়া সব পুড়িযে দিচ্ছে। মানুষকে পুড়িয়ে মারা, সম্পদ পুড়িয়ে নষ্ট করা এটাই তাদের কাজ। আমরা উন্নয়ন করি, আমরা সৃষ্টি করি। ওরা ভাঙে, নস্যাৎ করে, ওরা ধ্বংস করতে জানে, মানুষের কল্যাণ করতে জানে না। কাজেই এদের থেকে জনগণকে সাবধান থাকতে হবে। আমি এটুকুই বলব, আজকে বাবা-মা ভাই সবাইকেই হারিয়েছি। আমাদের হারাবার কিছু নেই, পাওয়ারও কিছু নেই। শুধু একটাই কাজ বাংলাদেশের মানুষ যেন ভালো থাকে, বাংলাদেশের মানুষ যেন উন্নত থাকে। যেভাবে আমার বাবা স্বপ্ন দেখেছিলেন ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা, সেই বাংলাদেশই আমি গড়তে চাই।

দেশের জন্য বুকের রক্ত দিতে প্রস্তুত জানিয়ে আাওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, আমার বাবার স্বপ্নটাই পূরণ করতে চাই। তাই আপনাদের মাঝে আমি যে দিন বাংলাদেশে ফিরে এসেছি, আমার কেউ ছিল না, পেয়েছিলাম সারি সারি কবর। আর এই বাংলাদেশের মানুষকেই আমি আমার পরিবার হিসেবে নিয়েছি, আপনাদের মাঝেই আমি ফিরে পেয়েছি আমার বাবার স্নেহ, মায়ের স্নেহ, ভাইয়ের স্নেহ। কাজেই আপনাদের কল্যাণের জন্য, আপনাদের উন্নয়নের জন্য আমি যে কোনো ত্যাগস্বীকারে প্রস্তুত। প্রয়োজনে বাবার মতো বুকের রক্ত দিতেও আমি প্রস্তুত। শুধু আপনাদের কল্যাণ করাটাই আমার একমাত্র কাজ। আপনাদের কাছে দোয়া চাই, বিদায়ের আগে বলে যাই—রিক্ত আমি, নিস্ব আমি, দেবার কিছু নাই, আছে শুধু ভালোবাসা দিয়ে গেলাম তাই।

আরও পড়ুন:
বাকি কাজগুলো করতে নৌকায় ভোট চাই: শেখ হাসিনা

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২৩
এসকে/এমইউএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।