ঢাকা, মঙ্গলবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

রাজনীতি

যে ২ আসনে প্রার্থী ঘোষণা করেনি আ.লীগ

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২৩
যে ২ আসনে প্রার্থী ঘোষণা করেনি আ.লীগ প্রার্থীদের নাম ঘোষণা করছেন ওবায়দুল কাদের। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদীয় নির্বাচনে ২৯৮ আসনের জন্য প্রার্থীদের নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ। দুইটি আসনে এখনও প্রার্থী ঘোষণা করেনি দলটি।

এই আসন দুটো হলো, কুষ্টিয়া-২ এবং নারায়ণগঞ্জ-৫। এই আসন দুটোর প্রার্থীর নাম পরে জানানো হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।  

এদিকে এই আসন দুটোর একটি কুষ্টিয়া-২ এ সংসদ সদস্য হিসেবে রয়েছেন আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোটের জাসদ সভাপতি হাসানুল হক ইনু। তিনি গতবার নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হন।

অপরটি নারায়ণগঞ্জ-৫ আসনে বর্তমানে সংসদ সদস্য হিসেবে রয়েছেন জাতীয় সংসদের বিরোধীদল জাতীয় পার্টির সেলিম ওসমান।

রোববার (২৬ নভেম্বর) বঙ্গবন্ধু অ্যাভিনিউর আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয় থেকে চূড়ান্ত তালিকা অনুযায়ী প্রার্থীদের নাম ঘোষণা করছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এর আগে ২৩ নভেম্বর থেকে ২৫ নভেম্বর পর্যন্ত আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে দলটির সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনের দলীয় প্রার্থী চূড়ান্ত করা হয়।
 
আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক পেতে তিনশ আসনের বিপরীতে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কিনেছেন মোট তিন হাজার ৩৬৯ জন। প্রতি আসনে গড়ে ১১ জন এ ফরম কিনেছেন।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।  

এ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের নির্বাচন কমিশনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ আগামী ৩০ নভেম্বর।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২৩
এমইউএম/এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।