ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

আ. লীগ জাতিকে বিভক্ত করে দেশে বিভাজন সৃষ্টি করেছে : সালাম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, মে ৯, ২০২৪
আ. লীগ জাতিকে বিভক্ত করে দেশে বিভাজন সৃষ্টি করেছে : সালাম

ঢাকা: ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম বলেছেন, আওয়ামী লীগ বাংলাদেশকে স্বাধীনতার পর থেকে এই জাতিকে বিভক্ত করে দেশে বিভাজন সৃষ্টি করেছে। আওয়ামী লীগ নিজেরা নিজেরা নির্বাচন ছাড়া কারো সাথে প্রতিদ্বন্দ্বিতা করে ক্ষমতায় আসতে পারবে না।

আওয়ামী লীগ কখনো দেশের মানুষকে নিয়ে গণতন্ত্র নিয়ে চিন্তা করে না, তারা শুধু নিজেদের নিয়ে চিন্তা করে, যেটা আমরা স্বাধীনতার পরেই দেখেছিলাম।

তিনি বলেন, তারা এই দেশে দুর্ভিক্ষ এনেছিল। দেশের ব্যাংকগুলো ধ্বংস করা হয়েছে অথচ তাদের আইনের আওতায় আনা হয়নি। বেগম জিয়া দুই কোটি টাকা ট্রান্সফার করেছেন, এতেই তাকে জেলে আটক রাখা হয়েছে।  

বৃহস্পতিবার (০৯ মে) দুপুরে রাজধানীর তোপখানা রোডে বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদের কনফারেন্স রুমে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের’ উদ্যোগে ‘দিল্লির নির্বাচন দ্বিপাক্ষিক সম্পর্ক ও সংকট উত্তরণে গোলটেবিল’ বৈঠকে এসব কথা বলেন আবদুস সালাম।

তিনি বলেন, আওয়ামী লীগ রাষ্ট্রের প্রতিটা সেক্টর দখল করেছে, দলীয়করণ করেছে। আওয়ামী লীগ দেশের মধ্যে গৃহযুদ্ধ লাগাতে চায় আর সেই সুযোগে তারা ক্ষমতায় চিরস্থায়ীভাবে থাকতে চায়। ভারত মুক্তবাজার অর্থনীতি কাজে লাগায় কিন্তু আমাদের সেটা করতে দেবে না। ভারত বাংলাদেশে যেভাবে ব্যবসা করে, আমাদের ভারতে সেভাবে করতে দেবে না।

বিএনপির এই নেতা আরও বলেন, ভারতের নির্বাচন নিয়ে আমাদের কোনো মাথাব্যথা নেই। কিন্তু ভারত যে আমাদের নির্বাচন নিয়ে মাথাব্যথা করে, এটা নিয়ে আমাদের কথা আছে। ভারতে যে সরকারই ক্ষমতায় আসুক বাংলাদেশের প্রতি তাদের আধিপত্য থাকবেই।

দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে বৈঠকে বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক, বিএনপির নির্বাহী কমিটির সদস্য অহিদুজ্জামান দিপু, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান লায়ন ফারুক রহমান, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সহ-সভাপতি রাশেদ প্রধান, এবি পার্টির  যুগ্নু সদস্য সচিব ব্যারিস্টার আসাদুর রহমান ফুয়াদ, মুক্তিযোদ্ধাদলের সাংগঠনিক সম্পাদক মিয়া মোহাম্মদ আনোয়ার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, মে ০৯, ২০২৪
টিএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।