ঢাকা, শনিবার, ১১ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

রাজনীতি

সাংবাদিকের ওপর হামলা, সেই আ.লীগ নেতাকে শোকজ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২১ ঘণ্টা, জুলাই ১২, ২০২৪
সাংবাদিকের ওপর হামলা, সেই আ.লীগ নেতাকে শোকজ

ঢাকা: সাংবাদিকের ওপর হামলার ঘটনায় আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক উপকমিটির সদস্য মাহমুদুল আসাদ রাসেলকে শোকজ করা হয়েছে।  

শুক্রবার (১২ জুলাই) রাতে আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলীর স্বাক্ষরিত এক চিঠিতে শোকজ করা হয়।

 

কারণ দর্শানোর চিঠিতে বলা হয়, গত ৮ জুলাই আওয়ামী লীগের সভাপতি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ের (বাড়ি- ৫১/এ, সড়ক- ৩/এ, ধানমন্ডি, ঢাকা) সামনে আপনার বিরুদ্ধে একজন সাংবাদিকের ওপর হামলার একটি সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। আপনার এই কর্মকাণ্ডে আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে এবং তা সংগঠনের রীতিনীতি ও আদর্শ পরিপন্থি। শিষ্টাচারবহির্ভূত এই কর্মকাণ্ড সংগঠনের শৃঙ্খলাবিরোধী এবং আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

চিঠিতে আরও বলা হয়, আপনার বিরুদ্ধে কেন শান্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তার ব্যাখ্যাসহ আপনার লিখিত জবাব আগামী ১৫ (পনেরো) দিনের মধ্যে আওয়ামী লীগের সভাপতি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে (বাড়ি-৫১/এ, সড়ক-৩/এ, ধানমন্ডি, ঢাকা) প্রেরণের জন্য সাংগঠনিক নির্দেশক্রমে অনুরোধ জানানো হচ্ছে।

প্রসঙ্গত, সোমবার যুগান্তরের সাংবাদিক রফিকুল ইসলাম আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সংগ্রহের কাজে গেলে তার (সাংবাদিকের) ওপর অতর্কিত হামলা করে রাসেল এবং তার সঙ্গে থাকা ক্যাডার বাহিনীর কয়েকজন সদস্য।  এ ঘটনার পরদিন মঙ্গলবার রাসেলকে শোকজ করার নির্দেশ দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বাংলাদেশ সময়: ২২১২ ঘণ্টা, জুলাই ১২, ২০২৪ 
এনবি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।