ঢাকা, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

রাজনীতি

লক্ষ্মীপুরে ৩ দিনে বিএনপি-জামায়াতের ৪৪ জন গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৪
লক্ষ্মীপুরে ৩ দিনে বিএনপি-জামায়াতের ৪৪ জন গ্রেপ্তার

লক্ষ্মীপুর: কোটাবিরোধী আন্দোলনকে ঘিরে সহিংসতার অভিযোগে লক্ষ্মীপুরে গত তিনদিনে বিএনপি ও জামায়াতের ৪৪ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পরে গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

 

জেলা পুলিশ সূত্রে জানা গেছে, বুধবার (২৪ জুলাই) জেলার ছয় থানা এলাকা থেকে ১৪ জনকে গ্রেপ্তার করা হয়। এর মধ্যে সদর থানায় চারজন, চন্দ্রগঞ্জ থানায় তিনজন, রায়পুরে পাঁচজন, কমলনগরে দুজন, রামগঞ্জে দুজন ও রামগতিতে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

এছাড়া মঙ্গলবার (২৩ জুলাই) ১৪ জন এবং সোমবার (২২ জুলাই) ১৬ জন গ্রেপ্তার হন।

পুলিশ জানায়, দেশব্যাপী কোটা সংস্কার আন্দোলনের সুযোগ নিয়ে লক্ষ্মীপুরের বিভিন্ন স্থানে বিএনপি ও জামায়াতের নেতাকর্মীরা বিস্ফোরণ ঘটিয়েছেন এবং দেশীয় অস্ত্রসহ সড়কে যান চলাচলে বাধা দিয়ে বিভিন্নভাবে নাশকতা চালিয়েছেন।
এসব ঘটনায় গত ২১ জুলাই সদর থানার উপপরিদর্শক (এসআই) অলিউল্যা বাদী হয়ে বিস্ফোরক আইনে একটি মামলা করেন। মামলা নম্বর-২৯/২৮৭। এ মামলায় এজাহারভুক্ত ১৩ জনসহ অজ্ঞাতনামা ৭০ থেকে ৮০ জনকে আসামি করা হয়েছে।

সদর থানায় আটক সবাইকে নতুন মামলায় গ্রেপ্তার দেখানো হচ্ছে। এছাড়া জেলার অন্য থানা চন্দ্রগঞ্জ, রায়পুর, রামগঞ্জ, কমলনগর ও রামগতি থানায় যারা আটক হয়েছেন, তাদের পুরোনো মামলার আসামি হিসেবে গ্রেপ্তার দেখানো হচ্ছে।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার হাসান মোস্তফা স্বপন জানান, নাশকতার ঘটনায় মামলা হয়েছে। নাশকতার ঘটনায় জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না। নাশকতাকারীদের ধরতে প্রতিদিনই পুলিশি অভিযান চলছে।  

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।