ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

রাজনীতি

দেশবিরোধী চক্রান্ত নস্যাৎ করে সম্প্রীতির বাংলাদেশ গড়ব: মির্জা ফকরুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
দেশবিরোধী চক্রান্ত নস্যাৎ করে সম্প্রীতির বাংলাদেশ গড়ব: মির্জা ফকরুল

নীলফামারী: দেশবিরোধী চক্রান্ত নস্যাৎ করে সম্প্রীতির বাংলাদেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করেছেন বিএনপি  মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে স্বৈরাচার শেখ হাসিনার পতন হয়েছে, তিনি ভারতে পালিয়েছেন কিন্তু সেখানে বসেই আবার দেশবিরোধী ষড়যন্ত্র শুরু করেছেন।

তবে এবার কোনো ষড়যন্ত্রই কাজে আসবে না। এ ষড়যন্ত্র নস্যাৎ করতে দলীয় নেতাকর্মী ও জনসাধারণকে সজাগ থাকতে হবে।

বুধবার (১৪ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে নীলফামারীর সৈয়দপুরে শহীদ ডা. জিকরুল হক সড়কে বিএনপির কর্মী সভায় তিনি এসব কথা বলেন।
  
তিনি আরও বলেন, এখন সময় সম্প্রীতির সোনার বাংলাদেশ গড়ার। দেশ নিয়ে এখনো গভীর ষড়যন্ত্র চলছে। ছাত্র-জনতার ওপর বর্বর হামলা চালানো সেই পলাতক আসামিরা দেশে অশান্ত পরিবেশ সৃষ্টির অপচেষ্টায় হিন্দু সম্প্রদায়ের লোকদের ওপর ভর করেছে। এ অবস্থায় এখন হিন্দু সম্প্রদায়ের জান-মাল রক্ষার দায়িত্ব বিএনপির নেতাকর্মীদের। দেখিয়ে দিতে হবে আমরা সম্প্রীতির বাংলাদেশে বিশ্বাসী। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই বিএনপির কাছে নিরাপদ।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বিএনপি মহাসচিব আরও বলেন, দলে কোনো মতভেদ, দলাদলির স্থান নেই। সব নেতাকর্মীকে এক প্লাটফর্মে এসে বাংলাদেশ গড়তে হবে। যেখানে উচ্ছৃঙ্খলা দেখবেন, রুখে দাঁড়াবেন। মনে রাখবেন, এখন আপনাদের কঠিন সময়। এসময় উতরে যেতে না পারলে আবার অন্ধকারে তলিয়ে যেতে হবে। চক্রান্তকারীরা চক্রান্ত অব্যাহত রেখেছে। জনসাধারণকে সঙ্গে নিয়ে সেসব চক্রান্ত নস্যাৎ করে দিতে হবে।

মির্জা ফখরুল বলেন, শেখ হাসিনার ফ্যাসিবাদী সরকার খালেদা জিয়া ও তারেক রহমানকে মিথ্যা মামলায় নির্যাতন করেছে বছরের পর বছর। দলের কয়েক হাজার নেতাকর্মীকে আটক, গুম ও মামলা দিয়েছে। কিন্তু সত্য বিপ্লব আটকাতে পারেনি। আমাদের এখনো ওই ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে লড়তে হবে। আমরা শান্তিময় দেশ গড়ে তুলব।

মির্জা ফখরুলের বক্তব্যের সময় সৈয়দপুর জেলা বিএনপি সভাপতি সাবেক অধ্যক্ষ আব্দুল গফুরর সরকার, সহসভাপতি শফিফুল ইসলাম জনি ও সুমিত কুমার আগারওয়ালা, সাধারণ সম্পাদক শাহিন আকতার, সহসাধারণ সম্পাদক এরশাদ হোসেন পাপ্পু, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন প্রামাণিক, যুবদল নেতা তারিক আজিজ, মহিলা দল নেত্রী রুপাসহ বিএনপির ও এর সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
 
পরে দেশের বিরুদ্ধে সব ষড়যন্ত্র নস্যাৎ করতে ১৪ ও ১৫ আগস্ট মাঠে থাকার ঘোষণা দেন মির্জা ফখরুল।  

সৈয়দপুরের কর্মী সভায় বক্তব্য দেওয়ার পর রংপুরে নিহত বিশ্ববদ্যালয় শিক্ষার্থী আবু সাঈদের বাড়ির উদ্দেশে  রওনা দেন তিনি। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদ সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলন চলাকালে রংপুরে পুলিশের গুলিতে নিহত হন।

বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
এসআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।